সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের পাশাপাশি লেনদেন বেড়েছে

সময়: সোমবার, ডিসেম্বর ৪, ২০২৩ ৪:২৭:২৬ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: আজ ০৪ ডিসেম্বর সূচকের পাশাপাশি লেনদেন বেড়েছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের উত্থানে লেনদেন শুরু হয়। পরবর্তীতে সূচকের স্বাভাবিক উঠানামার মধ্য দিয়ে লেনদেন হতে দেখা গেছে। দিনশেষে প্রধান সূচকের পাশাপাশি টাকার অংকে লেনদেন বেড়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.১৯ শতাংশ বা ১২.৪৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ২৪৪.৪০ পয়েন্ট।

আর ডিএসই শরিয়াহ সূচক ১.৯২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৫৭.২৫ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৫.৬৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ১১৪.১৭ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩২৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৭টির , কমেছে ৪৯টির এবং অপরিবর্তিত রয়েছে ১৬৯টির।

অর্থাৎ পুঁজিবাজারে আজ ৩২.৯২ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ১২ কোটি ৩৫ লাখ ৩১ হাজার ৬৬০টি শেয়ার ১ লাখ ৫০ হাজার ২৮৯ বার হাতবদল হয়েছে।

আর দিন শেষে লেনদেন হয়েছে ৪৯১ কোটি ৭৮ লাখ ৬৪ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ৩ ডিসেম্বর ডিএসইতে ৮ কোটি ৬৩ লাখ ৮৬ হাজার ২৩টি শেয়ার ১ লাখ ১৬ হাজার ৩৭৭ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৩৪৯ কোটি ০১ লাখ ৩৩ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ১৪২ কোটি ৭৭ লাখ ৩১ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.১৪ শতাংশ বা ২১.১৬ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১৮ হাজার ৫০৮.৫০ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ২১৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৯টির, কমেছে ৩৩টির এবং অপরিবর্তিত রয়েছে ১২২টির।

আজ দিন শেষে লেনদেন হয়েছে ১৭ কোটি ৫১ লাখ ৮৫ হাজার ৮৫৯ টাকা।

গত কার্যদিবসে লেনদেন হয়েছিল ১১ কোটি ৩০ লাখ ৫৩ হাজার ৪১২ টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ৬ কোটি ২১ লাখ ৩২ হাজার ৪৪৭ টাকা।

 

 

Share
নিউজটি ৫১ বার পড়া হয়েছে ।
Tagged