সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের সাথে বেড়েছে লেনদেন

সময়: রবিবার, ফেব্রুয়ারি ৬, ২০২২ ৩:১৬:২১ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক:

আজ রোববার সপ্তাহের প্রথম কার্যদিবস ঢাকা স্টক এক্সচেঞ্জে উত্থানে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। এদিন শেয়ারবাজারে সূচকের সাথে বেড়েছে টাকার পরিমাণে লেনদেন। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৪০.৭৭ পয়েন্ট বা ০.৫৮ শতাংশ বেড়ে ৭ হাজার ৬৪.২৯ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে ডিএসইর শরিয়াহ সূচক ৯.৭৫ পয়েন্ট বা ০.৬৪ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ১৯.১৯ পয়েন্ট বা ০.৭৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১ হাজার ৫১৩.৯৯ পয়েন্টে এবং ২ হাজার ৬১১.৫৪ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে আজ ১ হাজার ৩৩৫ কোটি ১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৭৩ কোটি ৮২ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ১ হাজার ২৬১ কোটি ২৬ লাখ টাকার।

আজ ডিএসইতে ৩৮০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৫৫টির বা ৪০.৭৮ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১৭৭টির বা ৪৬.৫৭ শতাংশের এবং ৪৮টি বা ১২.৬৫ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

ডিএসইতে আজ ২৯ কোটি ৬৬ লাখ ৩১ হাজার ৮৮৮টি শেয়ার ২ লাখ ২৯ হাজার ৪৫৩বার হাতবদল হয়, যার বাজারমূল্য ১ হাজার ২৬১ কোটি ২৭ লাখ ৩২ হাজার ১৭৪ টাকা ৯০ পয়সা। গতকাল ডিএসইর বাজার মূলধন ছিল ৫ লাখ ৬২১ হাজার ৮২ কোটি ৭৩ লাখ ৫৯ হাজার ১৩৪ টাকা ৯৯ পয়সা।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১৪৫.২২ পয়েন্ট বা ০.৭০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২০ হাজার ৭২১.৫৫ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ৩০৭টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৪১টির, কমেছে ১৩৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির দর। আজ সিএসইতে ৫৩ কোটি ৩৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

Share
নিউজটি ৩১৩ বার পড়া হয়েছে ।
Tagged