সূচকে পতন অব্যাহত, কমেছে লেনদেন

সময়: সোমবার, জানুয়ারি ৩১, ২০২২ ৩:৪৭:৩৮ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক:

সোমবার (৩১ জানুয়ারি) সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস ঢাকা স্টক এক্সচেঞ্জে পতনে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন।
এদিন শেয়ারবাজারে সূচকের সাথে কমেছে টাকার পরিমাণে লেনদেন। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আজ ডিএসইরি প্রধান সূচক ডিএসইএক্স ৬৫.২৬ পয়েন্ট বা ০.৯৩ শতাংশ কমে ৬ হাজার ৯২৬.২৯ পয়েন্টে দাঁড়িয়েছে। আজ ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে ডিএসইর শরিয়াহ সূচক ৯.২৮ পয়েন্ট বা ০.৬২ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ২৬.০১ পয়েন্ট বা ১.০১ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১ হাজার ৪৮১.৮৯ পয়েন্টে এবং দুই হাজার ৫৫৯.১৫ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে আজ এক হাজার ২১৫ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১১৮ কোটি ১২ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ১ হাজার ৩৩৩ কোটি টাকার।

ডিএসইতে আজ ৩৮০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৭২টির বা ১৮.৯৫ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ২৬৪টির বা ৬৯.৪৭ শতাংশের এবং ৪৪টি বা ১১.৫৮ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

ডিএসইতে আজ ৩০ কোটি ৫১ লাখ ৭০ হাজার ৭৯০টি শেয়ার ২ লাখ ৭২ হাজার ৪৭১বার হাতবদল হয়, যার বাজারমূল্য ১ হাজার ২১৫ কোটি ১ লাখ ১৯ হাজার ৫৮৫ টাকা ৪০ পয়সা। আজ ডিএসইর বাজার মূলধন ছিল ৫ লাখ ৫৬ হাজার ৯৮২ কোটি ৩৪ লাখ ২৯ হাজার ৭৫৫ টাকা ২৫ পয়সা।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১৯০.৭৭ পয়েন্ট বা ০.৯৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ২০ হাজার ২৯৮.৫৯ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ৩০৫টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৫৪টির, কমেছে ২২৮টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টির দর। আজ সিএসইতে ৫২ কোটি ২৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আজ সিএসইতে ২ কোটি ৪৩ লাখ ৮৯ হাজার ৭৩১টি শেয়ার ৩২ হাজার ৪০৯বার হাতবদল হয়, যার বাজারমূল্য ৫২ কোটি ২৭ লাখ ২ হাজার ১৪৭ টাকা ৯০ পয়সা।

Share
নিউজটি ২২৭ বার পড়া হয়েছে ।
Tagged