সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকে পতন, বেড়েছে লেনদেন

সময়: রবিবার, ফেব্রুয়ারি ২০, ২০২২ ৩:৩০:১৭ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক:

আজ রোববার সপ্তাহের প্রথম কার্যদিবস ঢাকা স্টক এক্সচেঞ্জে সূচকের পতনে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। এদিন শেয়ারবাজারে সব সূচক কমেছে তবে টাকার পরিমাণে বেড়েছে লেনদেন। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৬৪.৭৩ পয়েন্ট বা ০.৯২ শতাংশ কমে ৬ হাজার ৯২৬.৬২ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে ডিএসইর শরিয়াহ সূচক ৯.৩৭ পয়েন্ট বা ০.৬২ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ২৮.২৩ পয়েন্ট বা ১.০৯ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১ হাজার ৪৯৮.৭৬ পয়েন্টে এবং ২ হাজার ৫৪৫.৬১ পয়েন্টে দাঁড়িয়েছে।

আজ ডিএসইতে ৩৮০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৭৭টির বা ২০.২৬ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ২৭০টির বা ৭১.০৫ শতাংশের এবং ৩৩টি বা ৮.৬৮ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

ডিএসইতে আজ ১ হাজার ১৪০ কোটি ৯৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১৩৫ কোটি ৯৪ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ১ হাজার ৪ কোটি ৯৯ লাখ টাকার।

ডিএসইতে আজ ১৯ কোটি ৮৮ লাখ ২৭ হাজার ৫৮৮টি শেয়ার ২ লাখ ১৯ হাজার ৯৯১বার হাতবদল হয়, যার বাজারমূল্য ১ হাজার ১৪০ কোটি ৯৩ লাখ ৫৪ হাজার ২৪ টাকা ৯০ পয়সা। আজ ডিএসইর বাজার মূলধন ছিল ৫ লাখ ৫৬৬ হাজার ৪২ কোটি ৮০ লাখ ৭২ হাজার ৩৫৭ টাকা ৪৮ পয়সা।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ২২৯.০৮ পয়েন্ট বা ১.১১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২০ হাজার ২৩০.৪৭ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ৩১৩টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৭৭টির, কমেছে ২১১টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টির দর। আজ সিএসইতে ৩৭ কোটি ৫৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

Share
নিউজটি ৩০৫ বার পড়া হয়েছে ।
Tagged