সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচক কমলেও লেনদেন বেড়েছে

সময়: মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪ ৩:৩৯:৩১ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: আজ ১৬ এপ্রিল সূচক কমলেও টাকার অংকে লেনদেন বেড়েছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)। এদিন সূচকের উত্থান দিয়ে লেনদেন শুরু হয়। পরবর্তীতে ডিএসইতে সুচকের তীর একটানা নিচের দিকে নেমে যায়। এরপর আবারও সূচকের তীর উপরের দিকে উঠলেও পতন দিয়েই লেনদেন শেষ হয়।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.০৭ শতাংশ বা ৪.১৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৭৭৪.৫৮ পয়েন্টে।

আর ডিএসই শরিয়াহ সূচক ১.৯৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২৬৪.০৬ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ২.১৮ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১২.৭০ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩৯৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭৩ টির, কমেছে ১৬৯ টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৫ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ৪৩.৫৭ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ১৬ কোটি ৩৬ লাখ ৪৫ হাজার ৭০৫ টি শেয়ার ১ লাখ ৩২ হাজার ১৯৯ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৫৪০ কোটি ২৩ লাখ ৮৮ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ১৫ এপ্রিল ডিএসইতে ১২ কোটি ৬৭ লাখ ৫ হাজার ৬৫০ টি শেয়ার ১ লাখ ১৬ হাজার ১৬ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৩৬৭ কোটি ৫৩ লাখ ২৭ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ১৭২ কোটি ৭০ লাখ ৬১ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.০৩ শতাংশ বা ৫.৬৫ পয়েন্ট কমে অবস্থান করেছে ১৬ হাজার ৫৩৮.১২ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ২০১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৪ টির, কমেছে ৯০ টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭ টির।

আজ দিন শেষে সিএসইতে লেনদেন হয়েছে ৯ কোটি ৮৮ লাখ ৯৬ হাজার ২৯৪ টাকা।

 

Share
নিউজটি ১৯ বার পড়া হয়েছে ।
Tagged