সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচক বাড়লেও কমেছে লেনদেন

সময়: বুধবার, সেপ্টেম্বর ৮, ২০২১ ১০:২৪:২৪ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : আজ ৮ সেপ্টেম্বর দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক বাড়লেও কমেছে টাকার অংকে লেনদেন। এদিন সব সূচকের পাশাপাশি বেড়েছে অধিকাংশ কোম্পানির শেয়ার দর। একই সঙ্গে বেড়েছে বাজার মূলধন।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৫৫.৪৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে সাত হাজার ১৯৬.৩২ পয়েন্টে। আজ ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২০.০৭ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ২৯.৬০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৫৭১.৯১ পয়েন্টে এবং দুই হাজার ৬১৩.৫৪ পয়েন্টে।

ডিএসইতে আজ ২ হাজার ৫৫৫ কোটি ৫২ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৩১০ কোটি ৬৪ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ২ হাজার ৮৬৬ কোটি ১৬ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৭৪টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৫২টির বা ৪০.৬৪ শতাংশের, শেয়ার দর কমেছে ১৮৬টির বা ৪৯.৭৩ শতাংশের এবং ৩৬টির বা ৯.৬৩ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৮১.৮৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ২০ হাজার ৯৭৯.০১ পয়েন্টে। সিএসইতে আজ ৩২৯টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৩৫টির দর বেড়েছে, কমেছে ১৫৯টির আর ৩৫টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৮৪ কোটি ৪৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।
দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ২৬৩ বার পড়া হয়েছে ।
Tagged