সেপ্টেম্বরে ৫ হাজার নতুন বিও হিসাবধারী এসেছে শেয়ারবাজারে

সময়: সোমবার, অক্টোবর ৩, ২০২২ ৬:২১:০৯ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : সেপ্টেম্বরে শেয়ারবাজারের প্রতি আকৃষ্ট হয়ে নতুন করে ৫ হাজার বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাব খুলেছে নতুন বিনিয়োগকারীরা। সেন্ট্রাল ডিপজিটরি বাংলাদেশ লিমিটেডের (সিডিবিএল) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, আগস্ট মাসের শেষ দিন শেয়ারবাজারে বিও হিসাব ছিল ১৮ লাখ ৪৩ হাজার ৩৪১টি। আর আগস্ট মাসের শেষ দিন বিও হিসাব ১৮ লাখ ৪৮ হাজার ৬৭৭টিতে দাঁড়ায়। অর্থাৎ সেপেম্বর মাসে ৫ হাজার ৩৩৬টি বিও হিসাব বেড়েছে।

সেপ্টেম্বর মাসে পুরুষদের বিও হিসাব তিন হাজার ৯০৭টি বেড়ে দাঁড়িয়েছে ১৩ লাখ ৮০ হাজার ০৫৭টিতে। আগস্ট মাসের শেষ দিন পুরুষদের বিও হিসাব ছিল ১৩ লাখ ৭৬ হাজার ১৫০টিতে। আর সেপ্টেম্বর মাসে নারী বিনিয়োগকারীদের বিও হিসাব এক হাজার ২৭৪টি বেড়ে চার লাখ ৫২ হাজার ৫২০টিতে দাঁড়িয়েছে। আগস্ট মাসের শেষ দিন নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল চার লাখ ৫১ হাজার ২৪৬টিতে।

আগস্ট মাসের শেষ দিন কোম্পানি বিও হিসাব ছিল ১৫ হাজার ৯৪৫টিতে। কোম্পানি বিও ৫৫টি বেড়ে সেপ্টেম্বর মাসের শেষ দিন দাঁড়িয়েছে ১৬ হাজার ১০০টিতে।

সেপ্টেম্বর মাসে দেশে অবস্থানকারী বিনিয়োগকারীদের ৫ হাজার ৫৮৭টি বিও হিসাব বেড়েছে। এর মাধ্যমে সেপ্টেম্বর মাসের শেষ দিন দেশি বিনিয়োগকারীদের বিও হিসাব দাঁড়িয়েছে ১৭ লাখ ৬৯ হাজার ৪৬৪টিতে। যা আগস্ট মাসের শেষ দিন ছিল ১৭ লাখ ৬৩ হাজার ৮৭৭টিতে।

সেপ্টেম্বর মাসে বিদেশে অবস্থানকারী বিনিয়োগকারীদের ৪০৫টি বিও হিসাব কমে দাঁড়িয়েছে ৬৩ হাজার ১১৩টিতে। আগস্ট মাসের শেষ দিন বিদেশি বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ৬৩ হাজার ৫১৯টিতে।

 

Share
নিউজটি ১৪৯ বার পড়া হয়েছে ।
Tagged