স্ট্যাবিলাইজেশন ফান্ড গঠন সঠিক ও বাস্তবসম্মত : বিএসইসি কমিশনার

সময়: মঙ্গলবার, মার্চ ১৫, ২০২২ ৬:২৬:২৪ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার ড. শেখ সামসুদ্দিন আহমেদ বলেছেন, স্ট্যাবিলাইজেশন ফান্ড গঠন নিয়ে আমাদের যে উদ্দেশ্য ছিল, সেটা সঠিক এবং বাস্তবসম্মত ছিল। যা গত সপ্তাহে শেয়ারবাজারকে সাপোর্ট ও বিনিয়োগকারীদের প্রাপ্য ফিরিয়ে দেওয়ার মাধ্যমে প্রমাণিত।

মঙ্গলবার (১৫ মার্চ) ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে জন্মবার্ষিকী উদযাপন ও শেয়ারহোল্ডারদের দাবি মিমাংসা’-কে কেন্দ্র করে ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ডের (সিএমএসএফ) আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এতে প্রধান অতিথি হিসেবে বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম ও বিশেষ অতিথি হিসেবে বিএপিএলসির সদ্য বিদায়ী সভাপতি আজম জে চৌধুরী উপস্থিত ছিলেন। এছাড়া সিএমএসএফের সিওও মনোয়ার হোসেন উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিএমএসএফ এর চেয়ারম্যান মো. নজিবুর রহমান।

সামসুদ্দিন আহমেদ বলেন, আমরা দেখেছি অনেক বিনিয়োগকারী তাদের প্রাপ্য পাননি। যে কারনে আমরা তাদের পাওনা ফিরিয়ে দিতে ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ড (সিএমএসএফ) গঠনের চেষ্টা করেছি।

তিনি বলেন, সব সময় আমাদের পথ চলায় সমস্যা থাকে। আমার কোভিড পেয়েছি এবং সম্প্রতি যুদ্ধের দামামার মধ্যে কিছু সমস্যায় পড়েছি। কিন্তু আমি বিশ্বাস করি সব সমস্যা সমাধানের মাধ্যমে সামনে এগিয়ে যাবো। সেক্ষেত্রে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের দায়িত্ব আছে। যা পালনে চেয়ারম্যানের নেতৃত্বে আমরা কাজ করছি।

তিনি বলেন, নজিবুর রহমানের নেতৃত্বাধীন পর্ষদ চমৎকার কাজ করছে। কয়েক মাসের মধ্যে তারা একটা সিস্টেম তৈরী করেছে এবং নিয়মিত কাজ করেছে। তারা অনেক আগ্রহের সাথে কাজটি নিয়েছেন ও সম্পাদন করেছেন। স্ট্যাবিলাইজেশন ফান্ড থেকে তারা বিনিয়োগকারীদের প্রাপ্য ফিরিয় দেওয়ায় তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন বিএসইসির এই কমিশনার।

বিএসইসির এই কমিশনার মনে করেন, সিএমএসএফকে যে দায়িত্ব দেওয়া হয়েছে, তা সঠিক পালনের মাধ্যমে ফান্ড বিতরন করবে। তারা ফান্ডকে এমন পর্যায়ে ব্যবহার করবে, যাতে করে সেটি সবার প্রতি আস্থা অর্জন করতে পারে। এই কার্যক্রমের মাধ্যমে অর্থাৎ টাকা টাকা ফিরিয়ে দেওয়ার মাধ্যমে তারা যে আস্থা তৈরি করবে, এই আস্থার মাধ্যমে তারা ভবিষ্যতে শেয়ারবাজারে স্থিতিশীলতায় ভূমিকা রাখতে পারবে বলে বিশ্বাস করেন তিনি।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

 

Share
নিউজটি ১৯৬ বার পড়া হয়েছে ।
Tagged