১২ ব্রোকারেজ হাউজের অনুমোদন বাতিল

সময়: বৃহস্পতিবার, মার্চ ২৪, ২০২২ ১:০০:০৯ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : ঢাকা এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (ডিএসই ও সিএসই) নতুন ১২টি ব্রোকারেজ হাউজ বা ট্রেকের প্রাথমিক অনুমোদন বাতিল করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। প্রতিষ্ঠানগুলো হলো- ব্রিজ স্টক অ্যান্ড ব্রোকারেজ লিমিটেড (ডিএসই), বেক্সিমকো সিকিউরিটিজ লিমিটেড (সিএসই), শাহ মোহাম্মদ সগীর অ্যান্ড কোং লিমিটেড (সিএসই), মার্চেন্ট সিকিউরিটিজ লিমিটেড (সিএসই), এসবিএসি ব্যাংক ইনভেস্টমেন্ট লিমিটেড (সিএসই), ব্রিজ স্টক অ্যান্ড ব্রোকারেজ লিমিটেড (সিএসই), কলম্বিয়া শেয়ারস অ্যান্ড সিকিউরিটিজ (সিএসই), বিপ্লব হোল্ডিংস লিমিটেড (সিএসই), বিনিময় সিকিউরিটিজ (সিএসই), বি অ্যান্ড বিএসএস ট্রেড ইন্টারন্যাশনাল (সিএসই), ম্যাট্রিক্স সিকিউরিটিজ লিমিটেড (সিএসই) এবং ডিপি৭ (সিএসই)।ট্রেডিং রাইট এনটাইটেলমেন্ট সার্টিফিকেট বিধিমালা, ২০২০ যথাযথভাবে পরিপালন না করায় এসব প্রতিষ্ঠানের অনুমোদন বাতিল করা হয়েছে। সম্প্রতি এ সংক্রান্ত চিঠি ডিএসই ও সিএসইর ব্যবস্থাপনা পরিচালকের কাছে পাঠানো হয়েছে বলে বিএসইসি সূত্রে জানা গেছে।

জানা যায়, নিয়ন্ত্রক সংস্থা সিএসইকে নতুন ২৬টি ট্রেকের অনুমোদন দিয়েছে। বিধি-বিধান যথাযথ পরিপালন না করায় ১১টি ট্রেকের অনুমোদন বাতিল করেছে। আর ডিএসইকে নতুন ৫৮টি ট্রেকের অনুমোদন দিয়েছে বিএসইসি। বিধি-বিধান যথাযথ পরিপালন না করায় ১টি ট্রেকের অনুমোদন বাতিল করেছে।

বিএসইসির চিঠিতে উল্লেখ করা হয়েছে, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (ট্রেডিং রাইট এনটাইটেলমেন্ট সার্টিফিকেট) বিধিমালা, ২০২০ এর বিধি ৩(২) এবং ৪(৭) পরিপালন না করায় ডিএসই ও সিএসইর নতুন ১২টি ট্রেকের প্রাথমিক অনুমোদন বাতিল করা হলো।
দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ২১৬ বার পড়া হয়েছে ।
Tagged