২ কোম্পানির শেয়ার লেনদেন স্থগিত

সময়: বৃহস্পতিবার, এপ্রিল ২৯, ২০২১ ১:৪১:৩৬ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেটের কারণে আগামী রোববার স্থগিত থাকবে পুঁজিবাজারে তালিকাভুক্ত ২ কোম্পানির শেয়ার লেনদেন। কোম্পানিগুলো হলো- উত্তরা ব্যাংক লিমিটেড এবং রবি আজিয়েটা লিমিটেড। এর আগে গতকাল ও আজ ২৯ এপ্রিল স্পট মার্কেটে এ দুই কোম্পানির শেয়ার লেনদেন হচ্ছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, ৩১ ডিসেম্বর ২০২০ পর্যন্ত সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে উত্তরা ব্যাংক শেয়ারহোল্ডারদের ১২.৫০ শতাংশ ক্যাশ এবং ১২.৫০ শতাংশ স্টক ডিভিডেন্ড দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। ১২.৫০ শতাংশ নগদ হিসাবে কোম্পানিটি সমাপ্ত অর্থবছরে শেয়ারহোল্ডারদের ৬২ কোটি ৭৪ লাখ ২৫ হাজার ৯৮৭ টাকার নগদ লভ্যাংশ দেবে। সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৪.২৮ টাকা। আর গত ৩১ ডিসেম্বর সমন্বিতভাবে শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাড়িঁয়েছে ৩৪.৭৯ টাকায়।
আগামী ২০ মে ডিজিটাল প্ল্যাটফরমে ব্যাংকটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

অপরদিকে, রবি আজিয়াটা সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য অন্তর্র্বতীকালীন ৩ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। এ হিসেবে কোম্পানিটি বিনিয়োগকারীদেরকে ১৫৭ কোটি ১৩ লাখ ৮০ হাজার টাকার ক্যাশ ডিভিডেন্ড দেবে।
চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ ’২১) রবির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৭ পয়সা। গতবছর একই সময়ে যা ছিল ৩৩ পয়সা।
রবির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১২ টাকা ৬৬ পয়সা। গতবছর এসময় যা ছিল ১৩ টাকা ৯০ পয়সা। কোম্পানিটির রেকর্ড ডেট নির্ধারণ করেছে ২ মে ২০২১।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ২৯৫ বার পড়া হয়েছে ।
Tagged