৩ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

সময়: রবিবার, অক্টোবর ২৩, ২০২২ ১১:৪৭:৪৮ পূর্বাহ্ণ


সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য শেয়ারবাজারে ৩ কোম্পানি ডিভিডেন্ড ঘোষণা করেছে। শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানিগুলো হলো- রহিম টেক্সটাইল, রেনাটা লিমিটেড এবং মামুন অ্যাগ্রো প্রডাক্টস লিমিটেড। ২২ অক্টোবর অনুষ্ঠিত কোম্পানিগুলোর বোর্ড সভায় ডিভিডেন্ড সংক্রান্ত এ ঘোষণা দেয়া হয়। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

রহিম টেক্সটাইল : কোম্পানিটির ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করা হয়েছে। আলোচিত বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৫৮ পয়সা। আগের বছর কোম্পানিটির আয় ছিল ২ টাকা ২৫ পয়সা।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি নগদ কার্যকরি প্রবাহ বা ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০৯ পয়সা। আগের বছর কোম্পানিটির আয় ছিল ২৮ পয়সা।

আলোচিত বছরে কোম্পানির শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ৩৭ টাকা ৯৭ পয়সা। আগের বছর কোম্পানিটির আয় ছিল ৩৭ টাকা ৯৯ পয়সা।

আগামী ২৭ ডিসেম্বর সকাল ১০টায় ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৪ নভেম্বর।

রেনেটা লিমিটেড : কোম্পানিটি ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ১৪০ শতাংশ ক্যাশ এবং ৭ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৪৭ টাকা ৬৮ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিলো ৪৬ টাকা ৯৭ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ২৭৪ টাকা ৩৯ পয়সা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৭ ডিসেম্বর ২০২২ তারিখ অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১০ নভেম্বর ২০২২।

মামুন অ্যাগ্রো প্রডাক্টস লিমিটেড : ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) এসএমই প্লাটফর্মে তালিকাভুক্ত কোম্পানিটি ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ঊচঝ) হয়েছে ১ টাকা ২২ পয়সা। আগের বছর কোম্পানিটির ইপিএস ছিল ১ টাকা ১.৩১ পয়সা।

সমাপ্ত হিসাব বছরে (৩০জুন, ২০২২) কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৫ টাকা ৫৩ পয়সা। গত বছর একই সময় যা ছিল ১৫ টাকা ৫৮ পয়সা। এছাড়া কোম্পানিটির নেট অপারেটিং ক্যাশ ফ্লো ১.৭৬ টাকা নেগেটিভ।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) ২২ ডিসেম্বর সকাল ১১ টায় ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ১৫ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

 

Share
নিউজটি ১৬৩ বার পড়া হয়েছে ।
Tagged