দুই ফান্ডের খসড়া প্রসপেক্টাস অনুমোদন

৩ ফান্ডের আর্থিক প্রতিবেদন প্রকাশ

সময়: সোমবার, আগস্ট ২, ২০২১ ৮:৫৪:০৪ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩ মিউচ্যুয়াল ফান্ডের আর্থিক প্রতিবদন প্রকাশিত হয়েছে। ফান্ডগুলো হলো- এলআর গ্লোবাল মিউচ্যুয়াল ফান্ড, প্রাইম ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড এবং ভ্যানগার্ড এএমএল বিডি ফিন্যান্স মিউচ্যুয়াল ফান্ড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এলআর গ্লোবাল মিউচ্যুয়াল ফান্ড : তৃতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন’২১) ফান্ডটির মোট আয় হয়েছে ৩ কোটি ৮১ লাখ ৭৫ হাজার ৯৫৬ টাকা। গত বছর একই সময়ে যার পরিমাণ ছিল ১ কোটি ৬৮ লাখ ৪২ হাজার ৩৯৭ টাকা।

এতে তৃতীয় প্রান্তিকে ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ১২ পয়সার কিছু বেশি। আগের অর্থবছরের একই সময়ে ইউনিট প্রতি লোকসান ছিল ০৫ পয়সার কিছু বেশি।
এদিকে, তিন প্রান্তিকে তথা (অক্টোবর’২০-জুন’২১) ই্উনিট প্রতি আয় হয়েছে ১ টাকা ৪৪ পয়সা। আগের বছর একই সময়ে লোকসান ছিল ৭২ পয়সা।
৩০ জুন, ২০২১ তারিখে ফান্ডটির ক্রয় মূল্য দাঁড়িয়েছে ১১ টাকা ২৫ পয়সা। আর বাজার মূল্য দাঁড়িয়েছে ১২ টাকা ৩৭ পয়সা।
আলোচ্য সময়ে নেট অপারেটিং ক্যাশ ফ্লো হয়েছে ১৪ পয়সা। আগের বছর একই সময়ে ছিল ৫৬ পয়সা।

প্রাইম ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড : প্রথম প্রান্তিকে (মার্চ-জুন’২১) ফান্ডটির মোট আয় হয়েছে ৮৫ লাখ ৭২ হাজার ৬৩৬ টাকা। আগের বছর একই সময়ে যার পরিমাণ ছিল ১৪ লাখ ৮৮ হাজার ৬৭৬ টাকা।

এতে প্রথম প্রান্তিকে ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ৮ পয়সার সামান্য বেশি। আগের অর্থবছরের একই সময়েও ইউনিট প্রতি আয় ছিল ৮ পয়সার সামান্য বেশি।

৩০ জুন, ২০২১ তারিখে ফান্ডটির ক্রয় মূল্য দাঁড়িয়েছে ১০ টাকা ১০ পয়সা। আর বাজার মূল্য দাঁড়িয়েছে ১০ টাকা ৭৮ পয়সা।

আলোচ্য সময়ে নেট অপারেটিং ক্যাশ ফ্লো হয়েছে নেগেটিভ ৬৪ পয়সা। আগের বছর একই সময়ে ছিল ০৩ পয়সা।

ভ্যানগার্ড এএমএল বিডি ফিন্যান্স মিউচ্যুয়াল ফান্ড : তৃতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন,২১) এ ফান্ডের ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ৭৫ পয়সা। গত অর্থবছরের একই সময়ে ইউনিট প্রতি আয় ছিল ০৯ পয়সা।
এদিকে, তিন প্রান্তিকে তথা (অক্টোবর,২০-জুন,২১) কোম্পানিটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ১ টাকা ৬৮ পয়সা। গত অর্থবছরের একই সময়ে ইউনিট প্রতি লোকসান ছিল ১ টাকা ৩৬ পয়সা।

একই সময়ে কোম্পানিটির ইউনিট প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১২ টাকা ৮৭ পয়সা।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ২৯৮ বার পড়া হয়েছে ।
Tagged