৪ কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন

সময়: মঙ্গলবার, ডিসেম্বর ১০, ২০১৯ ৮:২৯:৩৩ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত ৪ কোম্পানির ক্রেডিট রেটিং নির্ণয় সম্পন্ন হয়েছে। কোম্পানিগুলো হলো- প্যারামাউন্ট ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, দেশ গার্মেন্টস লিমিটেড, আরএসআরএম স্টিল মিলস লিমিটেড এবং জিবিবি পাওয়ার লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
প্যারামাউন্ট ইন্স্যুরেন্সকে দীর্ঘমেয়াদি ‘এ প্লাস’ ও স্বল্পমেয়াদি ‘এসটি টু’ রেটিং দেয়া হয়েছে। ৩১ ডিসেম্বর ২০১৮ হিসাববছরের কোম্পানির নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও অন্যান্য তথ্যের ভিত্তিতে এ রেটিং নির্ণয় করেছে ইমার্জিং ক্রেডিট রেটিং লিমিটেড (ইসিআরএল)।
দীর্ঘমেয়াদি ‘এ থ্রি’ ও স্বল্পমেয়াদি ‘এসটি থ্রি’ রেটিং পেয়েছে দেশ গার্মেন্টস। ২০১৮- ২০১৯ হিসাববছরের কোম্পানির নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও অন্যান্য তথ্যের ভিত্তিতে এ রেটিং নির্ণয় করেছে ডব্লিওএএসও ক্রেটিড রেটিং কোম্পানি লিমিটেড (ডব্লিউসিআরসিএল)।
আরএসআরএম স্টিল মিলস্্কে দীর্ঘমেয়াদি ‘এ মাইনাস’ ও স্বল্পমেয়াদি ‘এসটি টু’ রেটিং দেয়া হয়েছে। ৩০ জুন ২০১৯ হিসাববছরের কোম্পানির নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও অন্যান্য তথ্যের ভিত্তিতে এ রেটিং নির্ণয় করেছে ইমার্জিং ক্রেডিট রেটিং লিমিটেড (ইসিআরএল)।
জিবিবি পাওয়ারকে দীর্ঘমেয়াদির ‘এএ’ ও স্বল্পমেয়াদি ‘এসটি ওয়ান’ রেটিং দেয়া হয়েছে। ৩০ জুন ২০১৯ হিসাববছরের কোম্পানির নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও অন্যান্য তথ্যের ভিত্তিতে এ রেটিং নির্ণয় করেছে আলফা ক্রেডিট রেটিং লিমিটেড।

দৈনিক  শেয়ারবাজার প্রতিদিন/রী

Share
নিউজটি ৩৭৭ বার পড়া হয়েছে ।
Tagged