৫ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

সময়: বৃহস্পতিবার, অক্টোবর ২১, ২০২১ ৮:১৫:৩৫ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত ৫ কোম্পানি আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানিগুলো হলো- ন্যাশনাল ব্যাংক, গ্রামীণ ফোন, লিন্ডে বিডি, আইসিবি ইসলামিক ব্যাংক এবং ইউনাইটেড ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

ন্যাশনাল ব্যাংক লিমিটেড : ৩০ জুন, ২০২১ সমাপ্ত প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে ব্যাংকটি। দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন’২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৭ পয়সা। গত বছর একই সময়ে যার পরিমাণ ছিল ৫ পয়সা।

এদিকে, চলতি অর্থবছরের ৬ মাসে (জানুয়ারি-জুন’২১) কোম্পানিটির ইপিএস হয়েছে ৩০ পয়সা। গত বছর একই সময়ে যার পরিমাণ ছিল ৩৫ পয়সা।

৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৭ টাকা ২৯ পয়সা।

আইসিবি ইসলামিক ব্যাংক : তৃতীয় প্রান্তিকের (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে ব্যাংকটি। তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর,২১) কোম্পানিটির শেয়ার প্রতি (ইপিএস) হয়েছে ১৫ পয়সা। গত বছর একই সময়ে যার শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ১৭ পয়সা।

এদিকে, তিন প্রান্তিক মিলিয়ে (জানূয়ারি’২১-সেপ্টেম্বর’২১) কোম্পানিটির লোকসান হয়েছে ৪৭ পয়সা। যা গত বছরের এই সময়ে ছিল ১৫ পয়সা।

২০২১ সালের ৩০ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ারপ্রতি ঋণাত্মক সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৮.০১ টাকায়।

ইউনাইটেড ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড : তৃতীয় প্রান্তিকের (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে কোম্পানিটি। তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর,২১) কোম্পানিটির শেয়ার প্রতি (ইপিএস) হয়েছে ৫৯ পয়সা। যা গত বছর একই সময়ে ছিল এক টাকা ৭ পয়সা।

এদিকে, তিন প্রান্তিক মিলিয়ে (জানূয়ারি’২১-সেপ্টেম্বর’২১) কোম্পানিটির ইপিএস হয়েছে এক টাকা ৮০ পয়সা। যা গত বছরের এই সময়ে ছিল এক টাকা ৬০ পয়সা।

৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৪১ টাকা ২৬ পয়সা। যা গত বছর একই সময়ে ছিল ৩৩ টাকা ৪ পয়সা।

৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট অপরেটিং ক্যাশ ফ্লো ৩৮ পয়সা। যা গত বছর একই সময়ে ছিল এক টাকা ৬৮ পয়সা।

গ্রামীণফোন লিমিটেড : তৃতীয় প্রান্তিকের (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে শোম্পানিটি। তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর,২১) কোম্পানিটির শেয়ার প্রতি (ইপিএস) হয়েছে ৬ টাকা ৩৪ পয়সা। যা গত বছর একই সময়ে ছিল ৬ টাকা ৫৯ পয়সা।

এদিকে, তিন প্রান্তিক মিলিয়ে (জানূয়ারি’২১-সেপ্টেম্বর’২১) কোম্পানিটির ইপিএস হয়েছে ১৯ টাকা ২৩ পয়সা। যা গত বছরের এই সময়ে ছিল ১৯ টাকা ৮৯ পয়সা।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ৩০ টাকা ৮২ পয়সা।

লিন্ডে বিডি : তৃতীয় প্রান্তিকের (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে কোম্পানিটি। তৃতীয় প্রান্তিকে (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) কোম্পানিটির শেয়ার প্রতি (ইপিএস) হয়েছে ১৭ টাকা ৯৯ পয়সা। যা গত বছর একই সময়ে ছিল ২২ টাকা ৬৭ পয়সা।

এ দিকে, তিন প্রান্তিক মিলিয়ে (জানুয়ারি’২১-সেপ্টেম্বর’২১) কোম্পানিটির ইপিএস হয়েছে ৫৯ টাকা ৪১ পয়সা। যা গত বছরের এই সময়ে ছিল ৪৭ টাকা ৮২ পয়সা।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ৩৭৫ টাকা ১৬ পয়সা।

 

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩৪১ বার পড়া হয়েছে ।
Tagged