৫ কোম্পানির ডিভিডেন্ড জমা

সময়: বৃহস্পতিবার, জানুয়ারি ৯, ২০২০ ৫:৩৩:৫২ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত ৫ কোম্পানির ঘোষিত ডিভিডেন্ড সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের বিও অ্যাকাউন্ট এবং ব্যাংক অ্যাকাউন্টে জমা হয়েছে। কোম্পানিগুলো হলো- মুন্নু সিরামকি ইন্ডাস্ট্রিজ লিমিটেড, ইনফরমেশন সার্ভিসেস নেটওয়ার্কস, একমি ল্যাব, সায়হাম টেক্সটাইল ও সায়হাম কটন মিলস লিমেটড। সংশ্লিস্ট সূত্রে এ তথ্য জানা গেছে।
জানা যায়, সিরামিক খাতের কোম্পানি মুন্নু সিরামিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড ঘোষিত স্টক ডিভিডেন্ড সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের বেনিফিশিয়ারী ওনার্স (বিও) হিসাবে বোনাস জমা হয়েছে । সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেড (সিডিবিএল) সূত্রে এ তথ্য জানা গেছে।
৩০ জুন ২০১৯ সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির ঘোষিত বোনাস শেয়ার সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেডের (সিডিবিএল) মাধ্যমে ৯ জানুয়ারি, ২০২০ শেয়ারহোল্ডারদের নিজ নিজ বিও হিসাবে জমা হয়েছে।
উল্লেখ্য, কোম্পানিটির পরিচালনা পর্ষদ ৩০ জুন, ২০১৯ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ ক্যাশ ও ১০ শতাংশ স্টকসহ মোট ২০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছিলো।
অন্যদিকে, ৩০ জুন ২০১৯ সমাপ্ত হিসাব বছরে ঘোষিত ক্যাশ ডিভিডেন্ড বিনিয়োগকারীদের ব্যাংক হিসাবে পাঠিয়েছে ইনফরমেশন সার্ভিসেস নেটওয়ার্কস, একমি ল্যাব, সায়হাম টেক্সটাইল ও সায়হাম কটন মিলস লিমেটড। কোম্পানিগুলোর ঘোষিত ক্যাশ ডিভিডেন্ড বাংলাদেশ ইলেক্ট্রনিক ফান্ড ট্রান্সফার নেটওয়ার্কের (বিইএফটিএন) মাধ্যমে ক্যাশ শেয়ার হোল্ডারদের ব্যাংক হিসাবে পাঠিয়েছে। যেসব বিনিয়োগকারীদের ডিভিডেন্ড বিইএফটিএন নেটওয়ার্কসের মাধ্যমে পাঠানো সম্ভব না তাদের লভ্যাংশ কুরিয়ার সার্ভিসের মাধ্যমে নিজস্ব ঠিকানায় পাঠানো হয়েছে।
উল্লেখ্য, ৩০ জুন, ২০১৯ সমাপ্ত হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ইনফরমেশন সার্ভিসেস নেটওয়ার্কস ২ শতাংশ ক্যাশ, সায়হাম কটন ১০ শতাংশ ক্যাশ, একমি ল্যাব ৩৫ শতাংশ ক্যাশ এবং সায়হাম টেক্সটাইল ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছিলো।
দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৪৫৪ বার পড়া হয়েছে ।
Tagged