২ কোম্পানির

৬ কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন

সময়: বুধবার, মার্চ ২, ২০২২ ১১:০২:১৩ পূর্বাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত ছয় কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। কোম্পানিগুলো হলো- মেঘনা লাইফ ইন্স্যুরেন্স, এমবি ফার্মা, বিডি ফাইন্যান্স, তশরিফা, ফু-ওয়াং সিরামিক এবং সাইফ পাওয়ারটেক। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, কোম্পানিগুলোর মধ্যে মেঘনা লাইফ ইন্স্যুরেন্সকে ‘এএ৩’ হিসেবে ক্রেডিট রেটিং করেছে ক্রেডিট রেটিং এজেন্সি অব বাংলাদেশ লিমিটেড (সিআরএবি)। ২০২০ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ রেটিং নির্ণয় করা হয়েছে।

এমবি ফার্মাকে হয়েছে ‘এ-’ এবং ‘এসটি-৩’ হিসেবে যথাক্রমে- দীর্ঘমেয়াদী স্বল্পমেয়াদী রেটিং করেছে বাংলাদেশ রেটিং এজেন্সি লিমিটেড (বিডিআরএএল)। ২০২১ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী এবং ২০২১ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনসহ অন্যান্য তথ্যানুযায়ী এই রেটিং নির্ণয় করা হয়েছে।

বিডি ফাইন্যান্সের ‘এএ-’ এবং ‘এসটি-২’ হিসেবে যথাক্রমে- দীর্ঘমেয়াদী স্বল্পমেয়াদী রেটিং করেছে এমার্জিং ক্রেডিট রেটিং লিমিটেড (ইসিআরএল) । ২০২০ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং অন্যান্য তথ্যানুযায়ী এই রেটিং নির্ণয় করা হয়েছে।

তশরিফার দীর্ঘমেয়াদী রেটিং হয়েছে ‘এএ-’ এবং ‘এসটি-৩’ হিসেবে যথাক্রমে- দীর্ঘমেয়াদী স্বল্পমেয়াদী রেটিং করেছে ক্রেডিট রেটিং ইনফর্মেশন অ্যান্ড সার্ভিসেস লিমিটেড (সিআরআইএসএল)। ২০২১ সালের ৩০ জুন পর্যন্ত সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং ২০২১ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত অনিরীক্ষিতসহ অন্যান্য তথ্যানুযায়ী এই রেটিং নির্ণয় করা হয়েছে।

ফু-ওয়াং সিরামিককে ‘এ৩’ হিসেবে রেটিং করেছে ক্রেডিট রেটিং এজেন্সি অব বাংলাদেশ লিমিটেড (সিআরএবি)। ২০২১ সালের ৩০ জুন পর্যন্ত সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী এবং ২০২২ সালের ৩১ জানুয়ারি পর্যন্ত অন্যান্য তথ্যানুযায়ী এই রেটিং নির্ণয় করা হয়েছে।

সাইফ পাওয়ারটেককে ‘এ২’ হিসেবে রেটিং করেছে ক্রেডিট রেটিং এজেন্সি অব বাংলাদেশ লিমিটেড (সিআরএবি)। ২০২১ সালের ৩০ জুন পর্যন্ত সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী এবং ২০২২ সালের ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনসহ অন্যান্য তথ্যানুযায়ী এই রেটিং নির্ণয় করা হয়েছে।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ২৯৩ বার পড়া হয়েছে ।
Tagged