৮ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

সময়: রবিবার, অক্টোবর ৩১, ২০২১ ৫:৫৬:৩৭ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত ৮ কোম্পানি আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানিগুলো হলো- সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড, মেঘনা লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড, গ্রিনডেল্টা ইন্স্যুরেন্স, জিএসপি ফাইন্যান্স, ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড, প্রগতি লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড, ডেল্টা ব্র্যাক হাউজিং এবং পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড : ৩০ সেপ্টেম্বর, ২০২১ পর্যন্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। তৃতীয় প্রান্তিকে (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) কোম্পানিটির কনসুলেটেড ১৪ কোটি ২২ লাখ টাকার প্রিমিয়াম আয় হয়েছে, যা আগের বছর একই সময়ে ছিল ১৯ কোটি ১৫ লাখ টাকা। প্রথম তিন প্রান্তিকে অর্থাৎ ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২১) কোম্পানিটির কনসুলেটেড প্রিমিয়াম আয় কমেছে ৬১ কোটি ৮ লাখ টাকার। আর লাইফ ফান্ডের পরিমাণ ছিল ৭৩৬ কোটি ৩২ লাখ টাকা। আগের বছর একই সময় কোম্পানিটি ৩২ কোটি ১০ লাখ টাকা প্রিমিয়াম আয় করেছিল এবং লাইফ ফান্ডের পরিমাণ ছিল ৭৭০ কোটি ২২ লাখ টাকার।

মেঘনা লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড : ৩০ সেপ্টেম্বর,২০২১ পর্যন্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। তৃতীয় প্রান্তিকে (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) কোম্পানিটির ৫ কোটি ৯১ লাখ টাকার প্রিমিয়াম আয় হয়েছে, যা আগের বছর একই সময়ে ছিল ২৯ কোটি ৬০ লাখ টাকা। প্রথম তিন প্রান্তিকে অর্থাৎ ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২১) কোম্পানিটির কনসুলেটেড প্রিমিয়াম আয় কমেছে ১২৬ কোটি ৭৭ লাখ টাকার। আর লাইফ ফান্ডের পরিমাণ ছিল ১ হাজার ৭৬২ কোটি ৮৬ লাখ টাকা। আগের বছর একই সময় কোম্পানিটি ১ কোটি ৪১ লাখ টাকা প্রিমিয়াম আয় করেছিল এবং লাইফ ফান্ডের পরিমাণ ছিল ১ হাজার ৭৯২ কোটি ১৯ লাখ টাকার।

গ্রিনডেল্টা ইন্স্যুরেন্স : তৃতীয় প্রান্তিকে (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিতভাবে আয় হয়েছে এক টাকা ৭৬ পয়সা। আগের বছর একই সময়ে যার পরিমাণ ছিল ১০ পয়সা। প্রথম তিন প্রান্তিকে অর্থাৎ ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২১) কোম্পানিটির সমন্বিতভাবে ইপিএস হয়েছে ৫ টাকা ৬৩ পয়সা। আগের বছরের একই সময়ে যার পরিমাণ ছিল ৩ টাকা ৫৩ পয়সা। ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৬৮ টাকা ৭৩ পয়সা।

জিএসপি ফাইন্যান্স : তৃতীয় প্রান্তিকে (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিতভাবে আয় হয়েছে ৪৬ পয়সা। আগের বছর একই সময়ে যার পরিমাণ ছিল ৪০ পয়সা। প্রথম তিন প্রান্তিকে অর্থাৎ ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২১) কোম্পানিটির সমন্বিতভাবে ইপিএস হয়েছে এক টাকা ২৭ পয়সা। আগের বছরের একই সময়ে যার পরিমাণ ছিল এক টাকা ১ পয়সা। ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য দাঁড়িয়েছে ২১ টাকা ১৮ পয়সা।

ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড : প্রথম প্রান্তিকে (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিতভাবে আয় হয়েছে ৩ পয়সা। আগের বছর একই সময়ে যার পরিমাণ ছিল ৫৩ পয়সা। আলোচিত প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো ছিল ২০ পয়সা, যা গত বছর ২২ পয়সা ছিল। গত ৩০ সেপ্টেম্বর, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৪ টাকা ০৯ পয়সা।

প্রগতি লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড : তৃতীয় প্রান্তিকে (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) কোম্পানিটি ২ কোটি ৬৯ লাখ টাকার প্রিমিয়াম আহরণ করেছে, যা আগের বছর একই সময়ে ছিল ১ কোটি ১৫ লাখ টাকা। প্রথম তিন প্রান্তিকে অর্থাৎ ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২১) কোম্পানির প্রিমিয়াম আয় কমেছে ২ কোটি ২ লাখ টাকার। আর লাইফ ফান্ডের পরিমাণ ছিল ৫৯৬ কোটি ৫০ লাখ টাকা।
আগের বছর একই সময় কোম্পানিটি ১২ কোটি ৯ লাখ টাকা প্রিমিয়াম আয় করেছিল এবং লাইফ ফান্ডের পরিমাণ ছিল ৫৮০ কোটি ৪৪ লাখ টাকার।

ডেল্টা ব্র্যাক হাউজিং : তৃতীয় প্রান্তিকে (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিতভাবে আয় হয়েছে এক টাকা ৭৭ পয়সা। আগের বছর একই সময়ে যার পরিমাণ ছিল এক টাকা ৫৫ পয়সা। প্রথম তিন প্রান্তিকে অর্থাৎ ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২১) কোম্পানিটির সমন্বিতভাবে ইপিএস হয়েছে ৪ টাকা ৫৮ পয়সা। আগের বছরের একই সময়ে যার পরিমাণ ছিল ৩ টাকা ৮ পয়সা। ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৩৯ টাকা ৫৫ পয়সা।

পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড : তৃতীয় প্রান্তিকে (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) কোম্পানিটি ১ কোটি ৯৯ লাখ টাকার প্রিমিয়াম আয় করেছে, যা আগের বছর একই সময়ে ছিল ৪ কোটি ৬৭ লাখ টাকা। প্রথম তিন প্রান্তিকে অর্থাৎ ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২১) কোম্পানিটির প্রিমিয়াম আয় কমেছে ২ কোটি ৬৫ লাখ টাকার। আর লাইফ ফান্ডের পরিমাণ ছিল ১০ কোটি ৪৮ লাখ টাকা। আগের বছর একই সময় কোম্পানিটি ৫ কোটি ৮৭ লাখ টাকা প্রিমিয়াম আয় করেছিল এবং লাইফ ফান্ডের পরিমাণ ছিল ১৫ কোটি ১০ লাখ টাকার।
দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ২৫৫ বার পড়া হয়েছে ।
Tagged