৯ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

সময়: শুক্রবার, মে ১২, ২০২৩ ৭:৩০:১৯ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত ৯ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। গতকাল অনুষ্ঠিত বোর্ড সভায় এই ৯ কোম্পানির বিভিন্ন প্রান্তিকের আর্থিক প্রতিবেদন করা হয়। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো- ইউনাইটেড ফাইন্যান্স লিমিটেড, পাইওনিয়ার ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, এশিয়া ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, রিলায়েন্স ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, বিডি থাই ফুড লিমিটেড, ইস্টার্ন কেবলস লিমিটেড, নিটল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, নিটল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, ঢাকা ব্যাংক লিমিটেড এবং লিন্ডে বাংলাদেশ লিমিটেড।

ইউনাইটেড ফাইন্যান্স লিমিটেড : প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ পয়সা। আগের বছর একই সময়ে কোম্পানিটির ইপিএস ছিল ৯ পয়সা।
আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৭ টাকা ৮ পয়সা।

পাইওনিয়ার ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড : প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে এক টাকা ৩৯ পয়সা। আগের বছর একই সময়ে কোম্পানিটির ইপিএস ছিল এক টাকা ৮৫ পয়সা।
আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৪৯ টাকা ৬৫ পয়সা।

রিলায়েন্স ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড : প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৫৯ পয়সা। আগের বছর একই সময়ে কোম্পানিটির ইপিএস ছিল ১ টাকা ২৮ পয়সা।

এশিয়া ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড : প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২১ পয়সা। আগের বছর একই সময়ে কোম্পানিটির ইপিএস ছিল ৫৫ পয়সা।

বিডি থাই ফুড লিমিটেড : তিন প্রান্তিকে তথা ৯ মাসে (জুলাই’২২- মার্চ’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫৮ পয়সা, গত বছর একই সময়ে ইপিএস ছিল ৫৯ পয়সা।

এদিকে, তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৩) ইপিএস হয়েছে ১১ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১৬ পয়সা।

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ১৪ টাকা ৫৫ পয়সা।

ইস্টার্ন কেবলস লিমিটেড : তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৯ পয়সা। আগের বছর একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ৩২ পয়সা।

এদিকে, তিন প্রান্তিকে তথা ৯ মাসে (জুলাই’২২- মার্চ’২৩) কোম্পানিটির ইপিএস হয়েছে ৪৪ পয়সা, গত বছর একই সময়ে লোকসান ছিল ২ টাকা ১৩ পয়সা।

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ৩৪৪ টাকা ৪৯ পয়সা।

নিটল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড : প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪৯ পয়সা। আগের বছর একই সময়ে কোম্পানিটির ইপিএস ছিল ৬৫ পয়সা।
আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৩০ টাকা ৫৩ পয়সা।

ঢাকা ব্যাংক লিমিটেড : চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে ব্যাংকটির সমন্বিত শেয়ার প্রতি আয় (সলো ইপিএস) হয়েছে ৬৩ পয়সা। গত বছর একই সময়ে সমন্বিত ইপিএস হয়েছিল ৭৩ পয়সা।

অন্যদিকে চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে এককভাবে ব্যাংকটির শেয়ার প্রতি আয় (কনসোলিডেটেড ইপিএস) হয়েছে ৬৫ পয়সা। গত বছর একই সময়ে সলো ইপিএস হয়েছিল ৭০ পয়সা।

গত ৩১ মার্চ ২০২৩ তারিখে সমন্বিতভাবে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৩ টাকা ২৯ পয়সা, আর এককভাবে ছিল ২২ টাকা ৫২ পয়সা।।

লিন্ডে বাংলাদেশ লিমিটেড : চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৯ টাকা ২২ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ১৯ টাকা ৬৫ পয়সা।

গত ৩১ মার্চ ২০২৩ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৪০৬ টাকা ৬৫ পয়সা।

 

Share
নিউজটি ১০৬ বার পড়া হয়েছে ।
Tagged