সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের সাথে বেড়েছে লেনদেন

সময়: মঙ্গলবার, ফেব্রুয়ারি ১, ২০২২ ৪:০৪:০৮ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক:

আজ সপ্তাহের তৃতীয় কার্যদিবসে বড় উত্থানে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। এদিন শেয়ারবাজারে সব সূচকের সাথে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেনও বেড়েছে।

জানা গেছে, আজ ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৭১.৩১ পয়েন্ট বা ১.০২ শতাংশ বেড়ে ৬ হাজার ৯৯৭.৬০ পয়েন্টে দাঁড়িয়েছে। আজ ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে ডিএসইর শরিয়াহ সূচক ১৫.৬০ পয়েন্ট বা ১.০৫ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ২৯.৪১ পয়েন্ট বা ১.১৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১ হাজার ৪৯৭.৪৯ পয়েন্টে এবং ২ হাজার ৫৮৮.৫৬ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে আজ এক হাজার ৩৫২ কোটি ৫৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১৩৭ কোটি ৫৬ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল এক হাজার ২১৫ কোটি ১ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৮০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ২৩৯টির বা ৬২.৮৯ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ৯৫টির বা ২৫ শতাংশের এবং ৪৬টি বা ১২.১১ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

ডিএসইতে  আজ ২৮ কোটি ৮৩ লাখ ৩৪ হাজার ৯৬৮টি শেয়ার ২ লাখ ৩৮ হাজার ৭৮৭বার হাতবদল হয়, যার বাজারমূল্য ১ হাজার ৩৫২ কোটি ৫৭ লাখ ২৭ হাজার টাকা ৪০ পয়সা। আজ ডিএসইর বাজার মূলধন ছিল ৫ লাখ ৬১ হাজার ১০৩ কোটি ৪১ লাখ ৮৮ হাজার ৮৮৮ টাকা ৮৩ পয়সা।

এদিকে অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ২২৩.৯৬ পয়েন্ট বা ১.১০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২০ হাজার ৫৫২.৫৫ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ৩০৫টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ২০৮টির, কমেছে ৭৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টির দর। আজ সিএসইতে ৪৭ কোটি ২৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

Share
নিউজটি ২২০ বার পড়া হয়েছে ।
Tagged