২ কোম্পানির ক্যাটাগরি পরিবর্তন

সময়: রবিবার, ডিসেম্বর ২২, ২০১৯ ৬:৫১:৩১ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : ক্যাটাগরি পরিবর্তন করা হয়েছে শেয়ারবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির। কোম্পানি দুটি হচ্ছে- আনলিমা ইয়ার্ন ডায়িং লিমিটেড ও বেক্সিমকো লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।
কোম্পানি দুটি ৩০ জুন ২০১৯ সমাপ্ত হিসাববছরে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেয়ায় ‘এ’ থেকে ‘বি’ ক্যাটাগরিতে নেমে এসেছে।
বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কর্তৃক জারিকৃত ধারা অনুযায়ী ক্যাটাগরি পরিবর্তনের কারণে পরবর্তী ৩০ কার্যদিবস স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত সংশ্লিষ্ট কোম্পানির শেয়ারে মার্জিন ঋণ সুবিধা পাওয়া যায় না।
গতকাল আনলিমা ইয়ার্নের প্রতিটি শেয়ার সর্বশেষ ৩৭ টাকা ৪০ পয়সায় লেনদেন হয়। গত এক বছরে এ শেয়ার দর ২১ টাকা ৮০ পয়সা থেকে ৪৮ টাকা ৯০ পয়সায় ওঠানামা করে। কোম্পানিটির অনুমোদিত মূলধন ২০ কোটি টাকা এবং পরিশোধিত মূলধন ১৭ কোটি ৮৬ লাখ ৮০ হাজার টাকা। বর্তমানে রিজার্ভে রয়েছে ১ কোটি ৮৮ লাখ ৮০ হাজার টাকা। মোট শেয়ার সংখ্যা ১ কোটি ৭৮ লাখ ৬৭ হাজার ৮০০টি। ২০১৮ সমাপ্ত হিসাববছরে ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছিল।
বেক্সিকো লিমিটেডের প্রতিটি শেয়ার সর্বশেষ ১৪ টাকায় লেনদেন হয়। গত এক বছরে এ শেয়ার দর ১৩ টাকা ৬০ পয়সা থেকে ২৬ টাকা ৯০ পয়সায় ওঠানামা করে। কোম্পানিটির অনুমোদিত মূলধন ১০০০ কোটি এবং পরিশোধিত মূলধন ৮৭৬ কোটি ৩১ লাখ ৯০ হাজার টাকা। বর্তমানে রিজার্ভে রয়েছে ৫ হাজার ২৫৫ কোটি ৭৮ লাখ ৯১ হাজার টাকা। মোট শেয়ার সংখ্যা ৮৭ কোটি ৬৩ লাখ ১৮ হাজার ৮৮০টি। ২০১৮ সমাপ্ত হিসাববছরে ৫ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছিল।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/রী

Share
নিউজটি ১১৫৩ বার পড়া হয়েছে ।
Tagged