সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের পতনে কমেছে লেনদেন

সময়: বুধবার, জানুয়ারি ১২, ২০২২ ৭:৩৩:১৬ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার (১২ জানুয়ারি) সূচকের পতনে লেনদেন কমেছে। একই সঙ্গে কমেছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং বাজার মূলধন।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৫৩.০৮ পয়েন্ট বা ০.৭৫ শতাংশ কমে ছয় হাজার ৯৯৬.০৬ পয়েন্টে দাঁড়িয়েছে। আজ ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১.০৯ পয়েন্ট বা ০.০৭ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ১৯.৮৭ পয়েন্ট বা ০.৭৫ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪৯৪.৭৭ পয়েন্টে এবং দুই হাজার ৬০৬.৭৮ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৭৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৮৮টির বা ২৩.২৮ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ২৪৩টির বা ৬২.২৯ শতাংশের এবং ৪৭টি বা ১২.৪৩ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

ডিএসইতে আজ এক হাজার ৬৬৪ কোটি ১৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৩১২ কোটি ৮৮ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল এক হাজার ৯৭৬ কোটি ৮৮ লাখ টাকার।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১৬৯.৯৯ পয়েন্ট বা ০.৮২ শতাংশ কমে দাঁড়িয়েছে ২০ হাজার ৪৯৭.৩৬ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৯৮টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৮১টির, কমেছে ১৯৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টির দর। আজ সিএসইতে ৭২ কোটি ৩৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩৯১ বার পড়া হয়েছে ।
Tagged