৩ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

সময়: বৃহস্পতিবার, মে ৫, ২০২২ ৫:০৭:০৭ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত ৩ কোম্পানি ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানিগুলো হলো- ন্যাশনাল ব্যাংক লিমিটেড, ওয়ান ব্যাংক এবং কর্ণফুলী ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

ন্যাশনাল ব্যাংক : ব্যাংকটি ৩১ ডিসেম্বর, ২০২১ সমাপ্ত অর্থবছরে কোম্পানিটি নো ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১২ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৬ টাকা ১৩ পয়সায়। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৫ আগস্ট ২০২২ তারিখ অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৬ জুন ২০২২।

কর্ণফুলী ইন্স্যুরেন্স লিমিটেড : কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০২১ সমাপ্ত অর্থবছরের জন্য ১২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ২ টাকা ৩৭ পয়সা। আগের বছর কোম্পানিটির ইপিএস ছিল ১ টাকা ৬০ পয়সা।
আলোচ্য সময়ে কোম্পানিটির সম্পদ মূল্য হয়েছে ২০ টাকা ১৯ পয়সা। আগের বছর একই সময়ে ছিল ১৮ টাকা ৮২ পয়সা।
ব্যাংকটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০ জুন অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৬ জুন।

ওয়ান ব্যাংক লিমিটেড : ব্যাংকটি গত ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে।
৩১ ডিসেম্বর ২০২১ সমাপ্ত অর্থবছরের জন্য কোম্পানিটি বিনিয়োগকারীদের ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে
সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৯০ পয়সা। আগের বছর কোম্পানিটির ইপিএস ছিল ১ টাকা ৪৯ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৮ টাকা ৯৬ পয়সায়।
কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১১ আগস্ট ২০২২ তারিখ অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৩ জুন ২০২২।

 

Share
নিউজটি ২১৮ বার পড়া হয়েছে ।
Tagged