সূচক কমলেও বেড়েছে লেনদেন

ধারাবাহিক উত্থানে বাড়ছে লেনদেন

সময়: বুধবার, জানুয়ারি ১৮, ২০২৩ ৪:৪১:২৫ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : সূচকের ধারাবাহিক উত্থানে লেনদেন বাড়ছে দেশের শেয়ারবাজারে। আজ ১৮ জানুয়ারি দেশের শেয়ারবাজারে সূচকের উত্থানে টাকার অংকে লেনদেন বেড়েছে। ধারাবাহিক সূচকের উত্থানের কারণে প্রায় এক হাজার টাকার ঘরে লেনদেন হয়েছে। এ ধারা অব্যহত থাকলে আগামীকাল এক হাজার টাকার ছাড়িয়ে যাবে বলে ধারণা করা হচ্ছে। তবে সূচক ও লেনদেন বাড়লেও অপরিবর্তিত রয়েছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৬২৫৮ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৪ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১৩৬৭ পয়েন্টে এবং ২২১০ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৬৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৪৯টির বা ১৩.৩২ শতাংশের, শেয়ার দর কমেছে ১৩৮টির বা ৩৭.৫০ শতাংশের এবং ১৮১টির বা ৪৯.১৮ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

ডিএসইতে আজ ৯৩৪ কোটি ২৯ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৩৩ কোটি ৮১ লাখ টাকা বেশি। এর আগেরদিন লেনদেন হয়েছিল ৯০০ কোটি ৪৮ লাখ টাকার।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৪৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৮৪৮৪ পয়েন্টে। সিএসইতে আজ ২২১টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৪২টির দর বেড়েছে, কমেছে ৮২টির এবং ৯৭ টির দর অপরিবর্তিত রয়েছে। আজ সিএসইতে ১৭ কোটি ৯০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

Share
নিউজটি ১৩৯ বার পড়া হয়েছে ।
Tagged