আজ স্পট মার্কেটে লেনদেন করবে তিন কোম্পানি

সময়: শনিবার, সেপ্টেম্বর ২৮, ২০১৯ ৩:৩৫:১৩ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানি আজ স্পট মার্কেটে লেনদেন করবে। কোম্পানি তিনটি হলো: কেডিএস এক্সেসরিজ, ইভেন্স টেক্সটাইল ও পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
জানা যায়, কেডিএস এক্সেসরিজ আজ রোববার ও আগামীকাল সোমবার স্পট মার্কেটে লেনদেন করবে। আগামী মঙ্গলবার বিনিয়োগকারী নির্বাচনে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে। এদিন কোম্পানির লেনদেন বন্ধ থাকবে।
প্রসঙ্গত কোম্পানিটি ৩০ জুন ২০১৯ সমাপ্ত আর্থিক বছরের জন্য ১০ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে।
ইভেন্স টেক্সটাইল আজ রোববার থেকে ১০ অক্টোরব বৃহস্পতিবার পর্যন্ত স্পট মার্কেটে লেনদেন করবে। আগামী ১৩ অক্টোবর বিনিয়োগকারী নির্বাচনে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে। এদিন কোম্পানির লেনদেন বন্ধ থাকবে।
প্রসঙ্গত কোম্পানিটি ৩০ জুন ২০১৮-২০১৯ সমাপ্ত আর্থিক বছরের জন্য ১২ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ২ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনস লভ্যাংশ।
পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স আজ রোববার থেকে ১০ অক্টোরব বৃহস্পতিবার পর্যন্ত স্পট মার্কেটে লেনদেন করবে। আগামী ১৩ অক্টোবর বিনিয়োগকারী নির্বাচনে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে। এদিন কোম্পানির লেনদেন বন্ধ থাকবে।
প্রসঙ্গত ৩১ ডিসেম্বর ২০১৮ সমাপ্ত আর্থিক বছরের জন্য কোম্পানিটি ‘নো’ ডিভিডেন্ড ঘোষণা করেছে। বিনিয়োগকারী নির্বাচনে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৩ অক্টোবর রোববার।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/রী

Share
নিউজটি ৪৩৬ বার পড়া হয়েছে ।
Tagged