গ্রামীণফোনের টাকা আদায়ে হাইকোর্টের ২ মাসের নিষেধাজ্ঞা

সময়: বৃহস্পতিবার, অক্টোবর ১৭, ২০১৯ ৮:০৭:২৫ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: গ্রামীণফোন-এর কাছে ‘বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন’ (বিটিআরসি)-এর পাওনা ১২ হাজার ৫৮০ কোটি টাকা দাবি আদায়ের ওপর দুই মাসের নিষেধাজ্ঞা দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে আদালত আগামী ৫ নভেম্বর আপিল শুনানির জন্য দিন ধার্য করেছেন।

নিম্ন আদালতের আদেশের বিরুদ্ধে গ্রামীণের করা এক আপিল শুনানির জন্য গ্রহণ করে আজ বৃহস্পতিবার বিচারপতি একেএম আবদুল হাকিম ও ফাতেমা নজীবের সমন্বয়ে গঠিত বেঞ্চ অন্তর্বতীকালীন এ আদেশ দেন।

প্রসঙ্গত: প্রায় ২৭টি খাতে ১২ হাজার ৫৮০ কোটি টাকা দাবি করে গ্রামীণফোন-কে গত ২ এপ্রিল চিঠি দিয়েছিল বিটিআরসি। এ চিঠির যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তুলে অর্থ আদায়ের ওপর অস্থায়ী নিষেধাজ্ঞা চেয়ে গ্রামীণফোন নিম্ন আদালতে একটি মামলা করে। এরপর গত ২৮ আগস্ট নিম্ন আদালত গ্রামীণের অস্থায়ী নিষেধাজ্ঞার আবেদন না-মঞ্জুর করেন। পরে এ নিয়ে হাইকোর্টে আপিল করে গ্রামীণফোন। যার গ্রহণযোগ্যতার ওপর গতকাল এই শুনানি হয়।

আদালতে গ্রামীণফোনের পক্ষে শুনানিতে ছিলেন, আইনজীবী এএম আমিন উদ্দিন, শরীফ ভূঁইয়া ও তানিম হোসেইন। অন্যদিকে বিটিআরসি’র পক্ষে ছিলেন আইনজীবী খন্দকার রেজা-ই-রাকিব।

গ্রামীণ ফোন-এর আইনজীবী শরীফ ভূঁইয়া সাংবাদিকদের বলেন, হাইকোর্ট বিটিআরসির ১২ হাজার ৫৮০ কোটি টাকা দাবি আদায়ের ওপর দুই মাসের অন্তর্বতীকালীন নিষেধাজ্ঞা দিয়েছেন। ফলে এই সময়ে ওই অর্থ আদায় করা যাবে না।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/রী

Share
নিউজটি ৩৬২ বার পড়া হয়েছে ।
Tagged