ডিএসই’র শেয়ারহোল্ডার পরিচালক পদে ৩ প্রার্থী চূড়ান্ত

সময়: সোমবার, ডিসেম্বর ২৩, ২০১৯ ৮:১১:৩৯ পূর্বাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) শেয়ারহোল্ডার পরিচালক পদের নির্বাচনে ৩ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন। এদের ৩ জনই চূড়ান্ত প্রার্থী। ডিএসই’র নির্বাচন কমিশন গতকাল রোববার এদের সবাইকে চূড়ান্ত প্রার্থী হিসেবে ঘোষণা দিয়েছে।
ডিএসই’র পরিচালক পদে চূড়ান্ত প্রার্থীরা হলেন- শাকিল রিজভী স্টক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. শাকিল রিজভী, জাহান সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শাহজাহান এবং ডেসা সিকিউরিটিজ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোহাম্মদ শামীম আফজাল।
এর আগে গত ১৯ ডিসেম্বর পর্যন্ত প্রার্থিতা প্রত্যাহারে সময় নির্ধারণ করে দিয়েছিল নির্বাচন কমিশন। আলোচ্য সময়ের মধ্যে কোনো প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করেনি। সর্বশেষ গতকাল পর্যন্ত জমাকৃত মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে কোনো ত্রুটি পায়নি বলে তাদের ৩ জনকেই চূড়ান্ত প্রার্থী ঘোষণা করা হয়েছে।
ডিএসই’র শেয়ারহোল্ডার পরিচালক শরীফ আতাউর রহমান এবং মো. হানিফ ভূঁইয়ার মেয়াদ শেষ হওয়ায় এ পদে আগামী ২৯ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে। ওইদিন সকাল ১০টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত মতিঝিলে স্টক এক্সচেঞ্জ বিল্ডিংয়ে বিরতিহীনভাবে এ নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। আর পরিচালক পদে আগ্রহী প্রার্থীদের গত ৯ ডিসেম্বর থেকে মনোনয়নপত্র বিতরণ করা শুরু হয়েছিল। মনোনয়নপত্র সংগ্রহের শেষ দিন ছিল ১১ ডিসেম্বর। নির্বাচনে অংশগ্রহণ করার জন্য সংগ্রহ করা মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ছিল ১২ ডিসেম্বর। এসব মনোনয়নপত্র যাচাই-বাছাই করে চূড়ান্ত প্রার্থী তালিকা গতকাল প্রকাশ করা হয়। পরিচালক প্রার্থীদের নির্বাচনের মনোনয়নপত্র সংগ্রহ করতে ২৫ হাজার টাকা ফি নির্ধারিত ছিল।
এদিকে ডিএসই’র নির্বাচনে ভোটার তালিকা ৮ ডিসেম্বর প্রকাশ করেছে। ভোটার তালিকা নিয়ে কারো আপত্তি থাকলে তা নিস্পত্তির জন্য নির্বাচন কমিশনে ১০ ডিসেম্বরের পর্যন্ত আবেদন করার সুযোগ ছিল। আর এ-সংক্রান্ত শুনানি ১২ ডিসেম্বর অনুষ্ঠিত হয়েছে। শুনানি শেষে চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হয়েছে। এবারের নির্বাচনে ভোটার সংখ্যা ২৫৯ জন। সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের সাবেক বিচারপতি মো. আব্দুস সামাদ ডিএসই’তে নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন। নির্বাচন কমিশনের অপর দুই সদস্য হলেন- মনজুর উদ্দিন আহমেদ ও হারুনুর রশিদ।
২৯ ডিসেম্বর ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা এবং ডিএসই’র বার্ষিক সাধারণ সভায় (এজিএম) নির্বাচনের চূড়ান্ত ফল প্রকাশ করা হবে।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩৫৯ বার পড়া হয়েছে ।
Tagged