নতুন বড় ধরনের মেশিনারিস স্থাপনে ৯৭ লাখ ডলার বিনিয়োগ করবে প্যারামাউন্ট টেক্সটাইল

সময়: মঙ্গলবার, নভেম্বর ২৬, ২০১৯ ৮:২৭:৩৩ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক :  বড় ধরনের মেশিনারিস স্থাপনের জন্য ৯৭ লাখ ৫০ হাজার ডলার বিনিয়োগ করার সিদ্ধান্ত গ্রহণ করেছে পুঁজিবাজারের তালিকাভুক্ত কোম্পানি প্যারামাউন্ট টেক্সটাইল। কোম্পানি সূত্রে এ তথ্য জানা যায়। গতকাল অনুষ্ঠিত কোম্পানিটির পরিচালন পর্ষদ সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
জানা যায়, কোম্পানিটি থার্মোসল ডায়িং, সলিড ডায়িং, কন্টিনিউয়াস ওয়াশিং, ব্লিচিং ইউনিটসহ ইত্যাদি ক্ষেত্রে নতুন বড় ধরনের মেশিনারিস স্থাপনের জন্য এ বিনিয়োগের সিদ্ধান্ত নিয়েছে। নতুন মেশিনারিস স্থাপনের মাধ্যমে কোম্পানিটির উৎপাদন ক্ষমতা বাড়বে। এবং এতে করে বায়ারদের পছন্দ ও চাহিদা পূরণ করতে সক্ষম হবে।
আরও জানা যায়, বিনিয়োগকৃত কোম্পানির নাম হবে প্যারামাউন্ট ড্রেজিং লিমিটেড। যা প্যারামাউন্ট হোল্ডিংস লিমিটেড এবং মি. নাওয়াজ আহমেদের সহযোগী কোম্পানি হিসেবে কাজ করবে। মূলত ড্রেজিং ব্যবসার লক্ষ্যে এ কোম্পানিটিতে বিনিয়োগ করা হবে। কোম্পানিটিতে প্যারামাউন্ট টেক্সটাইলের ৬৫ শতাংশ শেয়ার থাকবে। আমদানির পূর্বে তারা সকল কার্যক্রম পূবালী ব্যাংকের মাধ্যমে সম্পন্ন করবে।
উল্লেখ্য, কোম্পানিটি গত ৩০ জুন ২০১৯ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য ১৬ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ৭ নগদ ও ৯ বোনাস লভ্যাংশ।
সর্বশেষ অর্থবছরে (২০১৮-২০১৯) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) করেছে ৩ টাকা ৪ পয়সা। একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য হয়েছে ২২ টাকা ১৭ পয়সা।
আগামী ৯ ডিসেম্বর কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৮ নভেম্বর।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/রী

Share
নিউজটি ৩৩৪ বার পড়া হয়েছে ।
Tagged