বিক্রেতা সঙ্কটে হল্টেড ১০ কোম্পানির শেয়ারে

সময়: Thursday, October 15th, 2020 3:39:20 pm

নিজস্ব প্রতিবেদক : বিক্রেতা সঙ্কটে হল্টেড হয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ১০ কোম্পানির শেয়ার। বৃহস্পতিবার (১৫ অক্টোবর) লেনদেন চলাকালীন সময় কোম্পানিগুলোর শেয়ার বিক্রেতা শূণ্য হয়ে পড়েছে। কোম্পানিগুলোর হলো : নিটল ইন্স্যুরেন্স, প্যারামাউন্ট ইন্স্যুরেন্স, তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স, প্রভাতী ইন্স্যুরেন্স নর্দার্ণ ইসলামী ইন্স্যুরেন্স, এশিয়া ইন্স্যুরেন্স, এসইএমএল লেকচার ইক্যুইটি মিউচ্যুয়াল ফান্ড, ইসলামিক ফাইন্যান্স, গ্লোবাল ইন্স্যুরেন্স এবং বিডি ফাইন্যান্স। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, বুধবার নিটল ইন্স্যুরেন্সের শেয়ারের ক্লোজিং দর ছিল ৪৮.২০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৪৮.৭০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৫৩ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৪.৮০ টাকা বা ৯.৯৫ শতাংশ বেড়েছে।

প্যারামাউন্ট ইন্স্যুরেন্স : বুধবার প্যারামাউন্ট ইন্স্যুরেন্সের শেয়ারের ক্লোজিং দর ছিল ১৩৩.৭০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১৩৬.১০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৪৭ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ১৩.৩০ টাকা বা ৯.৯৪ শতাংশ বেড়েছে।

তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স : বুধবার তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্সের শেয়ারের ক্লোজিং দর ছিল ৩৭.২০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৩৬.২০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৪০.৯০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৩.৭০ টাকা বা ৯.৯৪ শতাংশ বেড়েছে।

প্রভাতী ইন্স্যুরেন্স : বুধবার প্রভাতী ইন্স্যুরেন্সের শেয়ারের ক্লোজিং দর ছিল ৩৮.৩০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৩৭.২০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৪২.১০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৩.৮০ টাকা বা ৯.৯২ শতাংশ বেড়েছে।

নর্দার্ণ ইসলামী ইন্স্যুরেন্স : বুধবার নর্দার্ণ ইসলামী ইন্স্যুরেন্সের শেয়ারের ক্লোজিং দর ছিল ৩১.৪০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৩০.৯০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৩৪.৫০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৩.১০ টাকা বা ৯.৮৭ শতাংশ বেড়েছে।

এশিয়া ইন্স্যুরেন্স : বুধবার এশিয়া ইন্স্যুরেন্সের শেয়ারের ক্লোজিং দর ছিল ৪৩.৯০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৪৩.৯০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৪৮.২০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৩.৩০ টাকা বা ৯.৭৯ শতাংশ বেড়েছে।

এসইএমএল লেকচার ইক্যুইটি মিউচ্যুয়াল ফান্ড : বুধবার এসইএমএল লেকচার ইক্যুইটি মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের ক্লোজিং দর ছিল ৯.২০ টাকায়। আজ ফান্ডটির ইউনিটের লেনদেন শুরু হয়েছে ৯.৪০ টাকায়। সর্বশেষ ফান্ডটির ইউনিট লেনদেন হয়েছে ১০.১০ টাকায়। অর্থাৎ আজ ফান্ডটির ইউনিট দর ০.৯০ টাকা বা ৯.৭৮ শতাংশ বেড়েছে।

ইসলামী ইন্স্যুরেন্স : বুধবার ইসলামী ইন্স্যুরেন্সের শেয়ারের ক্লোজিং দর ছিল ৩১.৮০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৩১.১০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৩৪.৯০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৩.১০ টাকা বা ৯.৭৪ শতাংশ বেড়েছে।

গ্লোবাল ইন্স্যুরেন্স : বুধবার গ্লোবাল ইন্স্যুরেন্সের শেয়ারের ক্লোজিং দর ছিল ২৭.৯০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ২৮ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৩০.৬০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ২.৭০ টাকা বা ৯.৬৭ শতাংশ বেড়েছে।

বিডি ফাইন্যান্স : বুধবার বিডি ফাইন্যান্সের শেয়ারের ক্লোজিং দর ছিল ২১.৭০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ২১.৪০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২৩.৮০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ২.১০ টাকা বা ৯.৬৭ শতাংশ বেড়েছে।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

নিউজটি ১৭ বার পড়া হয়েছে ।
Tagged