বিনিয়োগকারীদের মানববন্ধন অব্যাহত : আন্দোলন বেগবান হলে সূচক কৃত্রিমভাবে উঠানো হয়

সময়: বৃহস্পতিবার, জুলাই ২৫, ২০১৯ ৬:০২:৩৭ পূর্বাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : স্থিতিশীল পুঁজিবাজারের লক্ষ্যে বিনিয়োগকারীদের মানববন্ধন অব্যাহত রয়েছে। অন্যান্য দিনের মতো গতকাল বুধবারও ‘বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদ’ এর ব্যানারে ঢাকা স্টক এক্সচেঞ্জ চত্বরে মানবন্ধন কর্মসূচি পালন করেন বিনিয়োগকারীরা। এদিন দুপুর ২টা থেকে আড়াইটা পর্যন্ত এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।
মানববন্ধন চলাকালে পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের সভাপতি মিজান-উর-রশিদ চৌধুরী বলেন, ‘যতদিন বাজার ঠিক না হবে ততদিন আমাদের আন্দোলন চলবে। আমাদের আন্দোলন যখন বেগবান হয় তখন বাজারের সূচক কৃত্রিমভাবে উঠানো হয়। একদিন পরই আবার বাজারে সূচকের পতন। এটাকে কি স্বাভাবিক বাজার বলে? না, এটা স্বাভাবিক বাজার হতে পারে না। তাই যতদিন বাজার স্থিতিশীল না হবে, ততদিন আমরা আন্দোলন করে যাবো।’
সাধারণ বিনিয়োগকারীরা তাদের বক্তব্যে জানান, আমরা বারবার স্থিতিশীল পুঁজিবাজার দাবি করে আসছি। অস্থির বাজারের কারণে প্রতিদিন আমাদের পুঁজি কমছে। ফলে আমরা বিক্ষোভসহ নানা কর্মসূচি পালন করে আসছি। একইসঙ্গে নিয়ন্ত্রক সংস্থাকে শেয়ারবাজার ঠিক করতে কার্যকর পদক্ষেপ নেয়ার আহ্বান জানাচ্ছি। কিন্তু নিয়ন্ত্রক সংস্থা আমাদের দাবির কোনো কর্ণপাত করছে না। তারা বাজারে বিনিয়োগকারীদের সুরক্ষা দিতে ব্যর্থ হয়েছে। আর আমরা বাজারে বিনিয়োগ করে নিঃস্ব হয়েছি।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৪৪১ বার পড়া হয়েছে ।
Tagged