সপ্তাহজুড়ে ১ কোটি ৭৩ লাখ শেয়ার ও ইউনিট বিক্রির ঘোষণা

সময়: শনিবার, সেপ্টেম্বর ৭, ২০১৯ ২:২০:১৪ অপরাহ্ণ


সপ্তাহজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্ত ছয় প্রতিষ্ঠানের উদ্যোক্তা পরিচালক ১ কোটি ৭৩ লাখ ৪ হাজার ২৩৫টি শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছেন। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র অনুযায়ী, প্রাইম ফাইন্যান্সের উদ্যোক্তা মো. অলিউজ্জমান তার ধারণ করা মোট ৪২ হাজার ৪২৭টি শেয়ারের মধ্যে ৪০ হাজার শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছেন। অন্যদিকে এসইএমএল এফবিএসএল গ্রোথ ফান্ডের কর্পোরেট উদ্যোক্তা এফবিএল সিকিউরিটিজের ধারণ করা ৩ কোটি ৪৬ লাখ ৫৪ হাজার ইউনিটের মধ্যে ১০ লাখ ইউনিট বিক্রির ঘোষণা দিয়েছে। ফাস্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের উদ্যোক্তা আবু হেনা মোস্তফা কামাল তার ধারণ করা মোট ৩১ লাখ ৫৮ হাজার ১০০টি শেয়ারের মধ্যে ৬ লাখ ৫৮ হাজার ১০০টি শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছেন। অন্যদিকে প্রাইম ব্যাংকের উদ্যোক্তা খন্দকার মোহাম্মদ খালেদ তার ধারণ করা ১ কোটি ৫ লাখ ৮৫ হাজার ৮৬৫টি শেয়ারের মধ্যে ১০ লাখ ৬০ হাজার শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছেন। ব্যাংক এশিয়ার উদ্যোক্তা মো. মোরশেদ সুলতান চৌধুরি তার ধারণ করা ১ কোটি ৪০ লাখ ৭৮ হাজার ১৩৫টি শেয়ারের মধ্যে ১ কোটি ৩৫ লাখ ৪৬ হাজার ১৩৫টি শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছেন।

এদিকে এসইএমএল এফবিএসএল গ্রোথ ফান্ডের কর্পোরেট উদ্যোক্তা এফবিএল সিকিউরিটিজ লিমিটেড ৩ কোটি ৩৬ লাখ ৫৪ হাজার ৮৩টি ইউনিটের মধ্যে ১০ লাখ ইউনিট বিক্রির ঘোষণা দেওয়া হয়েছে। সেন্ট্রাল ইন্স্যুরেন্সের উদ্যোক্তা মো. আবু তাহের চৌধুরি তার মোট ৯ লাখ ৩২ হাজার ১৩৬টি শেয়ারের মধ্যে ৮ লাখ শেয়ার তার মেয়ে জাহানারা আরজুকে উপহার স্বরুপ হস্তান্তরের ঘোষণা দেওয়া হয়েছে। আগামী ৩০ কার্যদিবসের মধ্যে বাজারদর অনুযায়ী এ শেয়ার ও ইউনিট বিক্রি করা হবে।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিনি/রী

Share
নিউজটি ৪৫৬ বার পড়া হয়েছে ।
Tagged