সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের ঊত্থানে সপ্তাহ শেষ

সময়: বৃহস্পতিবার, মে ৬, ২০২১ ৪:৩৯:২৪ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : সূচকের ঊত্থানের মধ্য দিয়ে সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদন শেষ হয়েচে। এদিন সূচকের পাশাপাশি বেড়েছে লেনদেন ও অধিকাংশ কোম্পানির শেয়ার দর। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন পনেরশত কোটি টাকার কাছাকাছি হয়েছে। আর ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স দুই মাস পর ৫ হাজার ৬০০ পয়েন্টের ঘরে পৌঁছেছে।

দিনশেষে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৬০৬ পয়েন্টে। সূচকটি ১ মসা ২৯ দিন বা ৪০ কার্যদিবস পর ৫ হাজার ৬০০ পয়েন্টের ঘরে পৌঁছেছে। এর আগে চলতি বছরের ৮ মার্চ সূচকটি ৫৬০০ পয়েন্টের ঘরে অবস্থান করছিল।

আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২৫২ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ১৩৭ পয়েন্টে।

ডিএসইতে ১ হাজার ৪৮৬ কোটি ২৬ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৮৭ কোটি ৭৫ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৩৯৮ কোটি ৫১ লাখ টাকার।

দিনভর লেনদেন হওয়া ৩৬০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৮০ টির, দর কমেছে ১২০ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৬০টির।

অপরদিকে,চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৬৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ২০৮ পয়েন্টে।

সিএসইতে ২৮৮টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৬৪টির দর বেড়েছে, কমেছে ৯০টির আর ৩৪টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৫৬ কোটি ৯৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

 

Share
নিউজটি ২৯৯ বার পড়া হয়েছে ।
Tagged