২ কোম্পানির লেনদেন স্থগিত

সময়: বৃহস্পতিবার, ডিসেম্বর ১৯, ২০১৯ ৭:২৬:০০ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : রেকর্ড ডেটের কারণে আগামী রোববার স্থগিত থাকবে ২ কোম্পানির শেয়ার লেনদেন। কোম্পানি দুটি হলো- পাওয়ার গ্রীড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেড ও যমুনা অয়েল কোম্পানি লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।
কোম্পানি দুটির লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেটের কারণে লেনদেন স্থগিত থাকবে। এর আগে গত ১৯ ডিসেম্বর বৃহস্পতিবার স্পট মার্কেটে লেনদেন শেষ হয়েছে। রেকর্ড ডেটের পর ২৩ ডিসেম্বর থেকে স্বাভাবিক নিয়মে লেনদেন চালু হবে।
৩০ জুন ২০১৯ সমাপ্ত হিসাববছরে পাওয়ার গ্রীড ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৫ জানুয়ারি সকাল ১০টায় অনুষ্ঠিত হবে। এর প্রতিটি শেয়ার গতকাল সর্বশেষ লেনদেন হয়েছে ৪৭ টাকা ২০ পয়সায়। গত এক বছরে ৪৫ টাকা ৮০ পয়সা থেকে ৬৮ টাকায় ওঠানামা করে এ শেয়ার দর। এর অনুমোদিত মূলধন ১ হাজার কোটি টাকা এবং পরিশোধিত ৪৬০ কোটি ৯১ লাখ ৩০ হাজার টাকা।
অন্যদিকে, ৩০ জুন ২০১৯ সমাপ্ত হিসাববছরে যমুনা অয়েল ১৩০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১ ফেব্রুয়ারি সকাল ১১টায় অনুষ্ঠিত হবে। এ কোম্পানির প্রতিটি শেয়ার গতকাল সর্বশেষ লেনদেন হয়েছে ১৫৯ টাকায়। গত এক বছরে ১৪৮ টাকা ৩০ পয়সা থেকে ২০৯ টাকায় ওঠানামা করে এ কোম্পানির শেয়ার দর। এর অনুমোদিত মূলধন ৩০০ কোটি টাকা এবং পরিশোধিত ১১০ কোটি ৪২ লাখ ৫০ হাজার টাকা।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/রী

Share
নিউজটি ৩৮৫ বার পড়া হয়েছে ।
Tagged