৩ ফান্ডের লভ্যাংশ ঘোষণা

সময়: সোমবার, জুলাই ২৯, ২০১৯ ১১:৪৮:৩০ পূর্বাহ্ণ


পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন মিউচ্যুয়াল ফান্ড ইউনিটহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। ফান্ড তিনটি হলো-এশিয়ান টাইগার সন্ধানী লাইফ ফান্ড, এনএলআই ফাস্ট মিউচ্যুয়াল ফান্ড ও সাইথইস্ট ব্যাংক ফাস্ট মিউচ্যুয়াল ফান্ড।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

এশিয়ান টাইগার সন্ধানী লাইফ ফান্ড: ফান্ডটির ট্রাস্টি কমিটির সভায় ৩০ জুন ২০১৯ সমাপ্ত আর্থিক বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ৭ শতাংশ লভ্যাংশ ঘোষণা করা হয়। আর্থাৎ ১০ টাকা ফেস ভ্যালুর প্রতিটি ইউনিটের জন্য ৭৫ পয়সা লভ্যাংশ দেওয়া হবে। সমাপ্ত আর্থিক বছরে ফান্ডটির ইউনিটপ্রতি আয় (ইপিইউ) হয়েছে ১টাকা ১ পয়সা। ২০১৯ আর্থিক বছরের ৩০ জুন পর্যন্ত সময়ে ইউনিট প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১২ টাকা ৯৫ পয়সা। ইউনিটহোল্ডার নির্বাচনের জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৬ আগস্ট।
এনএলআই ফাস্ট মিউচ্যুয়াল ফান্ডের লভ্যাংশ ঘোষণা

এনএলআই ফাস্ট মিউচ্যুয়াল ফান্ড: ফান্ডটির ট্রাস্টি কমিটির সভায় ৩০ জুন ২০১৯ সমাপ্ত আর্থিকবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ১৩ শতাংশ লভ্যাংশ ঘোষণা করা হয়। আর্থাৎ ১০ টাকা ফেস ভ্যালুর প্রতিটি ইউনিটের জন্য ১ টাকা ৩০ পয়সা লভ্যাংশ দেওয়া হবে। সমাপ্ত আর্থিক বছরে ফান্ডটির ইউনিটপ্রতি আয় (ইপিইউ) হয়েছে ১টাকা ৩ পয়সা। ২০১৯ আর্থিক বছরের ৩০ জুন পর্যন্ত সময়ে ইউনিট প্রতি সম্পদ মূল্য ছিল ১৫ টাকা ১৮ পয়সা। ইউনিটহোল্ডার নির্বাচনের জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৮ আগস্ট।

সাইথইস্ট ব্যাংক ফাস্ট মিউচ্যুয়াল ফান্ড: ফান্ডটির ট্রাস্টি কমিটির সভায় ৩০ জুন ২০১৯ সমাপ্ত আর্থিকবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ১২ শতাংশ লভ্যাংশ ঘোষণা করা হয়। আর্থাৎ ১০ টাকা ফেস ভ্যালুর প্রতিটি ইউনিটের জন্য ১ টাকা ২০ পয়সা লভ্যাংশ দেওয়া হবে। সমাপ্ত আর্থিক বছরে ফান্ডটির ইউনিটপ্রতি আয় (ইপিইউ) হয়েছে ৯৮ পয়সা। ২০১৯ আর্থিক বছরের ৩০ জুন পর্যন্ত সময়ে ইউনিটপ্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৪ টাকা ১৭ পয়সা। ইউনিটহোল্ডার নির্বাচনের জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৮ আগস্ট।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/রী

Share
নিউজটি ৪৩৮ বার পড়া হয়েছে ।
Tagged