আইপিও কোটা সুবিধা বাতিল

সময়: শুক্রবার, মার্চ ১০, ২০২৩ ১১:৫১:০৮ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদকঃ সোনার বাংলা ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) কোটা সুবিধা বাতিল করা হয়েছে।

সিকিউরিটিজ আইন লঙ্ঘনের কারণে মার্চেন্ট ব্যাংক ও ইস্যু ম্যানেজর প্রতিষ্ঠানটির বিরুদ্ধে এই সিদ্ধান্ত নিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

সম্প্রতি এ বিষয়ে নির্দেশ প্রধান করে সোনার বাংলা ক্যাপিটাল, ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই-সিএসই) এবং সেন্ট্রাল ডিপজেটরি বাংলাদেশের (সিডিবিএল) ব্যবস্থাপনা পরিচালক বরাবর একটি চিঠি পাঠিয়েছে বিএসইসি।

বিএসইসির চিঠিতে বলা হয়েছে, ব্যবস্থাপনা পরিচালক বা প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নিয়োগের ক্ষেত্রে বিএসইসির অনুমতি না নেওয়ার কারণে কমিশন সোনার বাংলা ক্যাপিটালের কোটা সুবিধা স্থগিত করেছে।

সেক্ষেত্রে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (পাবলিক ইস্যু) বিধিমালা, ২০১৫ এর অধীনে প্রাথমিক গণপ্রস্তাবের যোগ্য বিনিয়োগকারী (ইআইএস) এবং বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (ক্ষুদ্র কোম্পানির যোগ্য অফার) নিয়ম, ২০২২-এর অধীনে যোগ্য বিনিয়োগকারী (কিউআইএস) হিসাবে কোটা সুবিধা স্থগিত করা হয়েছে।

কোম্পানিটির যোগ্য বিনিয়োগকারী সুবিধা আগামী ১ এপ্রিল ২০২৩ থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত কার্যকর থাকবে।

এজন্য ডিএসই ও সিএসইকে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

 

Share
নিউজটি ১২৬ বার পড়া হয়েছে ।
Tagged