ইসলামী ব্যাংক ছাড়লেন প্রতিষ্ঠানটির ভাইস চেয়ারম্যান

সময়: বৃহস্পতিবার, নভেম্বর ৯, ২০২৩ ৫:০৯:৩০ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : সৌদি আরবের প্রতিষ্ঠান আল-রাজি কোম্পানি ফর ইন্ডাস্ট্রি অ্যান্ড ট্রেড শেয়ারবাজারে তালিকাভুক্ত ইসলামী ব্যাংক থেকে ডিরেক্টরশিপ প্রত্যাহার করায় ইউসুফ আবদুল্লাহ আল-রাজি ব্যাংকটির ভাইস চেয়ারম্যান পদ ছেড়েছেন।

ইউসুফ আবদুল্লাহ আল-রাজি ইসলামী ব্যাংকের শুরু থেকেই আল-রাজি কো. ফর ইন্ডাস্ট্রি’র মনোনীত পরিচালক হিসেবে ভাইস চেয়ারম্যান পদে ছিলেন।

শুধু তা-ই নয়, সৌদি আরবভিত্তিক আল-রাজি কোম্পানি ইসলামী ব্যাংকের মালিকানা ছেড়ে দিয়েছে। ব্যাংকের মাসিক শেয়ারহোল্ডিং বিবৃতি থেকে এই তথ্য জানা গেছে।

আল-রাজি কোম্পানির কাছে ব্যাংকটির ৯.৯৩ শতাংশ বা ১৫.৯৯ কোটি শেয়ার এবং ইউসুফ আবদুল্লাহ আল-রাজির কাছে ৯৯ হাজার ৯৩৫টি শেয়ার ছিল।

বর্তমানে ইসলামী ব্যাংকের ভাইস চেয়ারম্যান হিসেবে তানভীর আহমেদকে নির্বাচিত করা হয়েছে। তিনি প্যারাডাইস ইন্টারন্যাশনাল লিমিটেড কর্তৃক মনোনীত পরিচালক হিসেবে ব্যাংকের পর্ষদে প্রবেশ করেন।

এছাড়া ইসলামী ব্যাংকের সাবেক পরিচালক সৌদি আরবের আবদুল্লাহ আব্দুল আজিজ আল-রাজি অক্টোবরে তার কাছে থাকা ব্যাংকটির ১২ কোটি ২১ লাখ শেয়ার বিক্রি করেছেন।

এতে ব্যাংকটির বিদেশি হোল্ডিং ২৬.৫৯ শতাংশ থেকে অক্টোবরে ৮.২৬ শতাংশে নেমে এসেছে।

এদিকে সংযুক্ত আরব আমিরাতভিত্তিক বিটিএ ফাইন্যান্স লিমিটেড ইসলামী ব্যাংকের বোর্ডে প্রবেশ করেছে এবং ইউসুফ আবদুল্লাহ আল-রাজিকে পরিচালক মনোনীত করেছে।

বিটিএ ফাইন্যান্স ঢাকা শেয়ারবাজারে ব্লক মার্কেটের মাধ্যমে ব্যাংকটির ৪.৯৫ শতাংশ শেয়ার কিনেছে।

গত সেপ্টেম্বরে ইসলামিক ডেভেলপমেন্ট ব্যাংক ইসলামী ব্যাংকের পর্ষদ থেকে সরে গিয়েছিল।

 

Share
নিউজটি ১৪১ বার পড়া হয়েছে ।
Tagged