পিপলস লিজিং

টাকা ফেরত পেতে অর্থমন্ত্রীর হস্তক্ষেপ কামনা আমানতকারীদের

সময়: মঙ্গলবার, নভেম্বর ৫, ২০১৯ ৯:৩০:০২ পূর্বাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : টাকা ফেরত পেতে অর্থমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন ‘পিপলস লিজিং অ্যান্ড ফিনান্সিয়াল সার্ভিসেস’ (পিএলএফএস)-এর আমানতকারীরা।
গতকাল সোমবার রাজধানীর শেরেবাংলা নগরে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল-এর সঙ্গে তার দফতরে পিএলএফএস-এর আমানতকারীদের একটি প্রতিনিধিদল সাক্ষাৎ করে এ অনুরোধ জানায়। এদের মধ্যে ছিলেনÑ আতিকুর রহমান আতিক, প্রশান্ত কুমার দাস, রানা ঘোষ, সামিয়া বিনতে মাহবুব, আবু নাসের বখতিয়ার ও কামার আহমেদ।
অর্থমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ শেষে আমানতকারী প্রতিনিধিদলের সদস্যরা জানান, তাদের টাকা দ্রুত ফেরত পাওয়ার ব্যবস্থা করা হবে বলে আশ্বাস দিয়েছেন অর্থমন্ত্রী।
তারা জানান, অর্থমন্ত্রীর সঙ্গে সাক্ষাতে দুটি দাবির কথা তারা জানিয়েছেন। এর একটি হচ্ছেÑ পিপিলস লিজিং অ্যান্ড ফিনান্সিয়াল সার্ভিসেস (পিএলএফএস)-এর অবসায়ন (বন্ধ) প্রক্রিয়া বন্ধ করা এবং দ্বিতীয়টি হচ্ছেÑ ক্ষুদ্র ও ব্যক্তি আমানতকারীদের সঞ্চয় আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে ফেরত দেয়ার ব্যবস্থা করা।
আমানতকারী আতিকুর রহমান আতিক উপস্থিত সাংবাদিকদের বলেন, ‘পিপলস লিজিংয়ের ক্ষুদ্র আমানতকারীরা তাদের কষ্টার্জিত অর্থ রেখে এখন তা ফেরত না পেয়ে চরম অসহায় অবস্থায় দিন পার করছে। তারা কোথায় গেলে এই টাকা ফেরত পাবে, সেটার কোনো নিশ্চয়তা পাচ্ছেন না। এই টাকা থেকে অনেক অবসরপ্রাপ্ত মানুষের সংসারের ব্যয় নির্বাহ, ছেলেমেয়েদের লেখাপড়া ও চিকিৎসা খরচ চলতো। এখন সব বন্ধ।’
তার অভিযোগ, ‘একটি অসাধু চক্র সুনির্দিষ্ট পরিকল্পনা মাফিক আমাদের সর্বস্বান্ত করে দেয়ার চক্রান্তে লিপ্ত রয়েছে। তারা বিভিন্ন কৌশলে, নামে-বেনামে আমানতকারীদের অর্থ হাতিয়ে নিয়েছে। এখানেই তারা থামেনি। পরিকল্পনা মাফিক তারা এই প্রতিষ্ঠানটিকে অবসায়নের পর্যায়ে নিয়ে গেছে। আমরা ভীত যে, এভাবে এগোতে থাকলে এই চক্র সব দায়-দেনা থেকে মুক্তি পাবে আর বিদেশে পাচার হয়ে যাবে শত কোটি টাকা। আমাদের সব সঞ্চয় লুট করে এই লিজিংয়ের পরিচালকসহ অন্যরা আরাম-আয়েশে জীবন যাপন করছে। বিদেশে তারা সেকেন্ড হোম বানাচ্ছে।’
‘এ রকম অবস্থায় অর্থমন্ত্রীর সিদ্ধান্তের আশায় আছি, যেন আমানতকারীদের জীবন বাঁচে।’ তাদের অর্থমন্ত্রী আশ্বস্ত করেছেন বলে জানান আতিকুর রহমান।
দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩১২ বার পড়া হয়েছে ।
Tagged