ওয়াইম্যাক্স ইলেক্ট্রোডের নতুন করে শেয়ার ইস্যুর অনুমোদন

সময়: রবিবার, অক্টোবর ১, ২০২৩ ১:১৫:০৮ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: শেয়ারবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি ওয়াইম্যাক্স ইলেক্ট্রেডের নতুন করে শেয়ার ইস্যুর অনুমোদন দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। কোম্পানিটির বর্তমান পরিচালকদের জন্য ৬০ লাখ শেয়ার নতুন করে ইস্যু করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। বর্তমানে কোম্পানিটির পরিশোধিত মূলধন ৬৭ কোটি ০৯ লাথ টাকা। নতুন করে আরও ৬০ লাখ শেয়ার ১০ টাকা মূল্যে ইস্যু করে ৬ কোটি টাকা লাখ টাকা বৃদ্ধি করা হবে।

কোম্পানিটির বর্তমান পরিচালকদের জন্য নতুন শেয়ার ইস্যু করে পরিশোধিত মূলধন ৬ কোটি টাকা বাড়ানোর জন্য বিএসইসির কাছে আবেদন করেছিল প্রতিষ্ঠানটি। কোম্পানিটির আবেদনের আলোকে তা অনুমোদন দিয়েছে বিএসইসি।

কোম্পানিটি বর্তমানে তার স্বাভাবিক উৎপাদন ক্ষমতার ৮০ শতাংশে চলছে। সেপ্টেম্বর মাসে কোম্পানিটি প্রায় ৮ কোটি টাকার পণ্য বিক্রি করেছে। ধীরে ধীরে কোম্পানিটির সক্ষমতা বৃদ্ধি পাচ্ছে বলে জানিয়েছে কোম্পানি সচিব।

নতুন ম্যানেজমেন্ট কোম্পানিতে ওয়ার্কিং ক্যাপিটাল এবং অন্যান্য হিসাবে ইতিমধ্যে প্রায় ৩৫ কোটি টাকা বিনিয়োগ করেছে। ইতোামধ্যে কোম্পানিটি একটি সঠিক পণ্য বিতরণ চ্যানেলও তৈরি করেছে। ওয়াইম্যাক্স ইলেক্ট্রোড ওয়েল্ডিং ইলেক্ট্রোড, গ্যালভানাইজড লোহার তার, কপার-লেপা ওয়েল্ডিং তার এবং লোহার পেরেক তৈরি করে থাকে।

গত বছরের মে মাসে, এসএস স্টিল উদ্যোক্তারা ওয়াইম্যাক্স ইলেক্ট্রোডের ৩০ শতাংশ শেয়ার তার পরিচালকদের কাছে থেকে ১০ টাকা অভিহিত মূল্যে অধিগ্রহণ করে। বিএসইসি শেয়ার হস্তান্তর চুক্তিটি অনুমোদন করেছিল। কারণ নতুন পরিচালোনা পর্ষদ কোম্পানিটিকে আরও ভালভাবে চালাতে সহায়তা করেছিল।

সর্বশেষ তথ্য অনুযায়ী কোম্পানিটির মোট শেয়ারের মধ্যে পরিচালকদের কাছে ৩০.০১ শতাংশ, প্রতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে রয়েছে ৩০.৩০ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীরা ৩৯.৬৯ শতাংশ করে শেয়ার রয়েছে।

 

Share
নিউজটি ৯৮ বার পড়া হয়েছে ।
Tagged