কৃষিবিদ ফিডের লেনদেনের তারিখ নির্ধারণ

সময়: সোমবার, নভেম্বর ১, ২০২১ ২:৩৬:৪০ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : কোয়ালিফাইড ইনভেস্টর অফারে (কিউআইও) মাধ্যমে শেয়ারবাজার থেকে অর্থ উত্তোলনের অনুমোদন পাওয়া কৃষিবিদ ফিডের লেনদেনের তারিখ নির্ধারণ করা হয়েছে। ডিএসইতে এসএমই প্লাটফর্মে কোম্পানিটির লেনদেন শুরু হবে ৩ নভেম্বর। ডিএসইতে কোম্পানিটির ট্রেডিং কোড হবে “কঋখ” এবং কোড নম্বর হবে ৬৯০০৪। ইতিমধ্যে কোম্পানিটির কোয়ালিফাইড ইনভেস্টর অফারে (কিউআইও) বরাদ্দকৃত শেয়ার আবেদনকারীদের বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাবে জমা করা হয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, কৃষিবিদ ফিডের ২২ কোটি টাকার চাহিদার বিপরীতে ৫৫৯ কোটি টাকার আবেদন জমা পড়েছে। এক্ষেত্রে চাহিদার ২৫.৪২ গুণ আবেদন জমা পড়েছে। এতে ৫১৩ জন যোগ্য বিনিয়োগকারী আবেদন করেছেন। গত ১০ থেকে ১৪ অক্টোবর পর্যন্ত কোম্পানিটির কিউআইওতে আবেদন গ্রহণ করা হয়।

কোম্পানিটি কিউআইও এর মাধ্যমে প্রতিটি ১০ টাকা মূলে ২ কোটি ২০ লাখ শেয়ার ইস্যুর মাধ্যমে ২২ কোটি টাকা উত্তোলন করবে। উত্তোলিত অর্থ দিয়ে ব্যাংক ঋণ পরিশোধ, কারখানা ভবন নির্মাণ, যন্ত্রপাতি ক্রয়, ডিজেল জেনারেটর ক্রয়, ডেলিভারি ভ্যান ক্রয় এবং ইস্যু ব্যবস্থাপনা খরচ খাতে ব্যয় করবে।

কোম্পানিটির ৩০ ডিসেম্বর ২০২০ সমাপ্ত আর্থিক প্রতিবেদন অনুযায়ী শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.৬৭ টাকা এবং পুন:মূল্যায়ন সঞ্চিতি ছাড়া নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৮.৪৭ টাকায়।

এসএমই প্লাটফর্মে লেনদেনের তারিখ থেকে পরবর্তী ৩ বছর ইস্যুয়ার কোম্পানি কোনো বোনাস শেয়ার ইস্যু করতে পারবে না।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে যথাক্রমে এমটিবি ক্যাপিটাল।
দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

 

Share
নিউজটি ২৯৯ বার পড়া হয়েছে ।
Tagged