ক্যাপিটাল মার্কেট নিয়ে আমরা স্ট্রাগল করছি : বিএসইসি চেয়ারম্যান

সময়: বৃহস্পতিবার, জুন ১৬, ২০২২ ৪:৪৯:৫৪ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল ইসলাম বলেছেন, ক্যাপিটাল মার্কেট নিয়ে আমরা স্ট্রাগল করছি। শেয়ারবাজারে বিনিয়োগ করে লস হলে সব সবাই মেসেজ করে জিজ্ঞাসা করে কীভাবে কী করব, কোন আইটেম কিনব ইত্যাদি। কিন্তু মুনাফা হলে কেউ-ই আর কিছু বলে না। বন্ড মার্কেট নিয়ে আমরা বিভিন্ন জায়গা থেকে সাড়া পাচ্ছি। শেয়ারবাজারের বিনিয়োগকারীসহ সবার জ্ঞানভাণ্ডার সমৃদ্ধ করতে সহায়তা করবে ইনভেস্টমেন্ট টুলকিটস। জানা অজানাসহ বিভিন্ন তথ্যে সমৃদ্ধ এই বইটি। তরুণ ও উদীয়মান লেখকের এই বই সবাইকে সহযোগিতা করবে বলে জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (১৬ জুন ) বাংলাদেশ ইনস্টিটিউট অব ক্যাপিটাল মার্কেটের (বিআইসিএম) গবেষণা গ্রন্থ ইনভেস্টমেন্ট টুলকিটস প্রকাশনা অনুষ্ঠান প্রধান অতিথির বক্তব্যে তিনি এই কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কমিশনার শেখ শামসুদ্দিন আহমদ ও সিএমএসএফের চেয়ারম্যান নজিবুর রহমান।

অনুষ্ঠানে বিআইসিএম নির্বাহী সভাপতি ড. মাহমদু ইসলাম বলেন, তরুণ গবেষক সজিব হোসেন। এত মূল্যবান একটি গবেষণা বই করেছে। কিন্তু এতে তার নাম নেই। তারপরও সে অনেক খুশি ও উজ্জীবিত। বইটিতে সহজ ও প্রাণজল ভাষা ব্যবহার করা হয়েছে। শেয়ারবাজারে এই রকম বই আর প্রকাশিত হয়নি। বইটি বাজারে অনেক মূল্যবান ভূমিকা রাখবে। বইটি পড়ে সাধারণ বিনিয়োগকারীরা অনেক উপকৃত হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে বিএসইসির কশিশনার ড. শেখ শামসুদ্দিন আহমদ বলেন, রিসার্চ ছাড়া কখনো একটা প্রতিষ্ঠান এগোতে পারে না৷ যারা গবেষণা করতে চায় এমন দুই তিনটা প্রতিষ্ঠান আমাদের কাছে আবেদন করেছে। বর্তমানে বাজারে গবেষণা করে এমন প্রতিষ্ঠান নেই। তাই আমরা চেষ্টা করছি এমন প্রতিষ্ঠান নিয়ে আসার।

Share
নিউজটি ২২০ বার পড়া হয়েছে ।
Tagged