চলমান লকডাউনে খুলছে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান

সময়: বুধবার, এপ্রিল ২৮, ২০২১ ১০:৪৯:০০ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : দেশের ব্যাংকগুলোতে চলমান লকডাউনের মধ্যে ব্যাংকের পাশাপাশি ব্যাংকবহির্ভুত আর্থিক প্রতিষ্ঠানও খুলে দেয়ার সিদ্ধান্ত হয়েছে। আজ বুধবার (২৮ এপ্রিল) বাংলাদেশ ব্যাংকের আর্থিক প্রতিষ্ঠান ও বাজার বিভাগ থেকে জারি করা এক সার্কুলারে বলা হয়েছে, বৃহস্পতিবার সকাল ১০টা থেকে দুপুর দুইটা পর্যন্ত আর্থিক প্রতিষ্ঠান খোলা থাকবে। ঢাকায় একটি শাখা ও ঢাকার বাইরে প্রতি জেলায় সর্বোচ্চ একটি শাখা এবং প্রধান কার্যালয়ের সংশ্লিষ্ট বিভাগগুলো খোলা রাখা যাবে।

সার্কুলারে বলা হয়, গ্রাহকদের জরুরি আর্থিকসেবা দেয়ার লক্ষ্যে আর্থিক প্রতিষ্ঠানের কার্যক্রমও চালু রাখাতে হবে। তবে এক্ষেত্রে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

আর্থিক প্রতিষ্ঠানগুলোতে মেয়াদপূর্তিতে স্থায়ী আমানত নগরায়ন, ঋণের কিস্তি জমাসহ জরুরি সেবা দিতে একটি প্রতিষ্ঠান প্রধান কার্যালয়ের সংশ্লিষ্ট বিভাগসহ সর্বোচ্চ দুটি শাখা খোলা রাখতে পারবে। যার একটি ঢাকায় ও অন্যটি হবে ঢাকার বাইরে। এসব শাখা সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত খোলা রাখা যাবে।

সার্কুলারে আরও বলা হয়, যথাযথ স্বাস্থ্যবিধি মেনে প্রয়োজনীয় জনবলের বিন্যাস ও উপস্থিতির বিষয়টি প্রতিষ্ঠানগুলো নিজেদের মতো করে ঠিক করতে পারবে।

বর্তমানে বাংলাদেশে ৩৪টি ব্যাংকবহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান রয়েছে। এরমধ্যে পুঁজিবাজারে তালিকাভুক্ত রয়েছে ২৩টি প্রতিষ্ঠান।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩৬১ বার পড়া হয়েছে ।
Tagged