ডরিন পাওয়ারের লভ্যাংশ ঘোষণা

সময়: রবিবার, সেপ্টেম্বর ১, ২০১৯ ৫:৪৬:৪৫ অপরাহ্ণ


পুঁজিবাজারে তালিকাভুক্ত বিদ্যুৎ ও জ্বালানি খাতের ‘এ’ ক্যাটাগরির ডরিন পাওয়ারের লভ্যাংশ ঘোষণা করা হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য অনুযায়ী, ৩০ জুন ২০১৯ সমাপ্ত আর্থিক বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য মোট ৩০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ১৭ শতাংশ নগদ ও ১৩ শতাংশ বোনাস লভ্যাংশ।

সূত্র অনুযায়ী, ঘোষিত নগদ লভ্যাংশ শুধু সাধারণ বিনিয়োগকারীরা পাবেন। কোম্পানির উদ্যোক্তা ও পরিচালকেরা নগদ লভ্যাংশ নিবেন না। তবে বোনাস লভ্যাংশ সব শ্রেনীর বিনিয়োগকারীদের জন্য প্রযোজ্য।

কোম্পানির মোট ১১ কোটি ৬১ লাখ ৬০ হাজার শেয়ার রয়েছে। এর মধ্যে উদ্যোক্তা ও পরিচালকদের কাছে রয়েছে ৭ কোটি ৭৩ লাখ ৭০ হাজার শেয়ার। আর সাধারণ বিনিয়োগকারীদের দেওয়া নগদ লভ্যাংশের পরিমাণ হচ্ছে ৬ কোটি ৫৯ লাখ ৪০ হাজার টাকা।

জানা যায়, ৩০ জুন, ২০১৯ সমাপ্ত আর্থিকবছরে কোম্পানির সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) ৭ টাকা ৯১ পয়সা। আগের বছর একই সময়ে ছিল ৭ টাকা ১৪ পয়সা। শেয়ার প্রতি সমন্বিত নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ৭ টাকা ২৫ পয়সা, আগের বছর ছিল ৯ টাকা ৮৬ পয়সা। শেয়ার প্রতি সমন্বিত সম্পদ মূল্য (এনএভিপিএস) ৪৪ টাকা ১৯ পয়সা। আগের বছর এর পরিমাণ ছিল ৩৬ টাকা ৬৮ পয়সা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১২ ডিসেম্বর সকাল ১১ টায় ঢাকার ক্যান্টনমেন্টে অবস্থিত ট্রাস্ট মিলনায়তনে অনুষ্ঠিত হবে। বিনিয়োগকারী নির্বাচনে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৩ অক্টোবর।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/রী

Share
নিউজটি ৩২৫ বার পড়া হয়েছে ।
Tagged