ডিএসইর এমডি পদে নিয়োগ পাচ্ছেন না আশিক

সময়: বুধবার, ফেব্রুয়ারি ১৭, ২০২১ ৪:৩৮:২৮ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ব্যবস্থাপনা পরিচালক হিসেবে নিয়োগ পাচ্ছেন না সিটি ব্যাংকের চিফ কান্ট্রি কমপ্লায়েন্স অফিসার (সিসিসিও) ও চিফ অ্যান্টি মানি লন্ডারিং অফিসার (সিএএমএলও) এম আশিক রহমান। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কাছে তাকে যোগ্য মনে না হওয়ায় যে ডিএসইর এমডি হিসেবে নিয়োগ না দেওয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এ সিদ্ধান্তের বিষয়টি মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) ডিএসইকে চিঠির মাধ্যমে জানিয়ে দিয়েছে কমিশন।

আশিক রহমানের যোগ্যতা শুরুতেই প্রশ্নবিদ্ধ থাকলেও কাজী সানাউল হকের ন্যায় তাকে এমডি হিসেবে নিয়োগে শক্ত ভূমিকা নেয় ডিএসইর পর্ষদ। তবে অনেকেই আশিক রহমানের ডিএসইর নেতৃত্ব দেওয়ার মতো যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলেছিলেন। বিএসইসিও ঠিক তেমনটিই মনে করেছে। যে কারনে তাকে নিয়োগ না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

বিএসইসি সূত্রে জানা গেছে, ডিএসই চালানোর মতো পর্যাপ্ত জ্ঞান নেই আশিক রহমানের। এছাড়া সে দেশের প্রধান শেয়ারবাজারটি চালাতে অক্ষম বলে জানিয়েছে বিএসইসি।

এম আশিক রহমানের টিম পরিচালনা ও সরাসরি শেয়ারবাজার নিয়ে কাজ করার অভিজ্ঞতার ঘাটতি থাকায় তার যোগ্যতা নিয়ে প্রশ্ন উঠে। যে একটি ব্যাংকের কমপ্লায়েন্স অফিসার এবং প্রথম লেভেলেরও কর্মকর্তা না হওয়ায় তা আরও জোড়ালো হয়।

এমনকি ডিএসইর কৌশলগত বিনিয়োগকারীর মনোনিত পরিচালক শাই ওয়েনহাই এমডি হিসেবে আশিক রহমানকে যোগ্য মনে করে না। কারন হিসেবে তিনি বলেন, বাংলাদেশের শেয়ারবাজার নিয়ে তার অভিজ্ঞতা নেই।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৪০৮ বার পড়া হয়েছে ।
Tagged