দুই কোম্পানির ক্রেডিট রেটিং নির্নয়

সময়: বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০১৯ ৬:৪৭:৫৭ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির ঋণমান নির্ণয় করা হয়েছে। কোম্পানিদুটি হলো- ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স ও কেডিএস এক্সেসরিজ লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
জানা যায়, ইস্টল্যান্ড ইন্স্যুরেন্সকে ‘এএ প্লাস’ রেটিং দেওয়া হয়েছে। ৩১ ডিসেম্বর ২০১৮ পর্যন্ত কোম্পানিটির নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনসহ প্রাসঙ্গিক অন্যান্য তথ্যের ভিত্তিতে এ মানদন্ড নির্নয় করেছে ক্রেডিট রেটিং ইনফর্মেশন অ্যান্ড সার্ভিসেস লিমিটেড।
কেডিএস এক্সেসজিকে দীর্ঘ মেয়াদেও জন্য ‘এ প্লাস’ ও স্বল্প মেয়াদের জন্য এসটি-থ্রি’ রেটিং দেওয়া হয়েছে। ৩০ জুন ২০১৯ আর্থিক বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনসহ অন্যান্য তথ্যেও ভিত্তিতে এ রেটিং নির্নয় করেছে ক্রেডিট রেটিং ইনফর্মেশন অ্যান্ড সার্ভিসেস ঢাকা লিমিটেড।
এদিকে ইস্টল্যান্ড ইন্স্যুরেন্সের শেয়ার আজ সর্বশেষ ২৬ টাকা ৮০ পয়সায় লেনদেন হয়। গত এক বছরে এ শেয়ারের দর ১৭ টাকা ৯০ পয়সা থেকে ৩৬ টাকা ৪০ পয়সায় এ শেয়ারের দর ওঠানাম করে।
অন্যদিকে, আজ কেডিএস এক্সেসরিজের প্রতিটি শেয়ার গতকাল সর্বশেষ ৪৮ টাকা ৭০ পয়সায় লেনদেন হয়। গত এক বছরে ৪৭ টাকা ১০ পয়সা থেকে ৬৮ টাকা ৯০ পয়সায় এ শয়ারের দর ওঠাসামা করে।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/রী

Share
নিউজটি ৩৭৬ বার পড়া হয়েছে ।
Tagged