সূচক কমলেও বেড়েছে লেনদেন

ধারাবাহিক উত্থানে সপ্তাহ শেষ

সময়: বৃহস্পতিবার, জানুয়ারি ২৬, ২০২৩ ৪:৫৯:৪৯ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : ৪ কার্যদিবসের সূচকের ধারাবাহিক উত্থানে সপ্তাহ শেষ হয়েছে দেশের শেয়ারবাজারে। আজ (২৬ জানুয়ারি) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মূল্যসূচকের উত্থান হলেও টাকার অংকে লেনদেন কমেছে। এদিন অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) পতন হয়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৬২৯৬ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১৩৭৫ পয়েন্টে এবং ২২৩১ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৪৭টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৩৩টির বা ৯.৫১ শতাংশের, শেয়ার দর কমেছে ১৩৬টির বা ৩৯.১৯ শতাংশের এবং ১৭৮টির বা ৫১.৩০ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

এদিন ডিএসইতে আজ ৫০৫ কোটি ৫৩ লাখ টাকার শেয়ার ও সিকিউরিটিজ লেনদেন হয়েছে। এর আগের দিন লেনদেন হয়েছিল ৭৩৪ কোটি ৬০ লাখ টাকার। এ হিসাবে আজ ২২৯ কোটি ৭ লাখ টাকার বা ৩১.১৮% লেনদেন কমেছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৮৫৬৬ পয়েন্টে। সিএসইতে আজ ১৮২টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৩৩টির দর বেড়েছে, কমেছে ৬৪টির এবং ৮৫টির দর অপরিবর্তিত রয়েছে। আজ সিএসইতে ২১ কোটি ৩৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

Share
নিউজটি ১৪২ বার পড়া হয়েছে ।
Tagged