নভেম্বর মাসে শেয়ারবাজারে বিও হিসাব বেড়েছে

সময়: মঙ্গলবার, ডিসেম্বর ৫, ২০২৩ ৪:০১:৪৮ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : চলতি বছরের নভেম্বর মাসে শেয়ারবাজারে বিও হিসাব বেড়েছে সাড়ে ৪ হাজারের বেশি। আলোচ্য মাসে নতুন বিনিয়োগকারী আসার কারণে বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাব বেড়েছে। সেন্ট্রাল ডিপোজিটরি অব বাংলাদেশ লিমিটেড (সিডিবিএল) সূত্রে এই তথ্য জানা গেছে।

জানা যায়, গত ৩১ অক্টোবর পর্যন্ত শেয়ারবাজারে বিও হিসাবের সংখ্যা ছিল ১৭ লাখ ৬১ হাজার ৪৬টি। আর ৩০ নভেম্বর পর্যন্ত বিও হিসাবের সংখ্যা দাঁড়িয়েছে ১৭ লাখ ৬৫ হাজার ৬২৪টি। এতে দেখা যায়, নভেম্বর মাসে ৪ হাজার ৫৭৮টি বিও হিসাব বেড়েছে।

এর আগে গত অক্টোবর মাসের শেষ দিন পুরুষদের বিও হিসাব ছিল ১৩ লাখ ১৭ হাজার ৮০১টি। নভেম্বর মাসে পুরুষদের বিও ৩ হাজার ৩৯৮টি বেড়ে দাঁড়িয়েছে ১৩ লাখ ২১ হাজার ১৯৯টি।

আর অক্টোবর মাসের শেষ দিন নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ৪ লাখ ২৬ হাজার ৪৭৫টি। নভেম্বর মাসে নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ৯৮০টি বেড়ে ৪ লাখ ২৭ হাজার ৪৫৫টিতে দাঁড়িয়েছে।

নভেম্বর মাসে দেশে অবস্থানকারী বিনিয়োগকারীদের বিও হিসাব বেড়েছে। এর মাধ্যমে নভেম্বর মাসের শেষ দিন দেশি বিনিয়োগকারীদের বিও হিসাব দাঁড়িয়েছে ১৬ লাখ ৯৩ হাজার ১৬৫টিতে, যা অক্টোবর মাসের শেষ দিন ছিল ১৬ লাখ ৮৮ হাজার ৭৭১টি।

নভেম্বর মাসে বিদেশে অবস্থানকারী বিনিয়োগকারীদের বিও হিসাব দাঁড়িয়েছে ৫৫ হাজার ৪৮৯টিতে। অক্টোবর মাসে বিদেশি বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ৫৫ হাজার ৫০৫টি।

নভেম্বর মাসে কোম্পানি বিও হিসাব ছিল ১৬ হাজার ৯৭০টিতে। আর অক্টোবর মাসে দাঁড়িয়েছে ১৬ হাজার ৭৭০টি।

Share
নিউজটি ৭১ বার পড়া হয়েছে ।
Tagged