সূচক কমলেও বেড়েছে লেনদেন

পতনের ধারায় লেনদেন শেয়ারবাজারে

সময়: বৃহস্পতিবার, মে ৫, ২০২২ ৪:৪৬:২৬ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : পবিত্র ঈদুল ফিতর পরবর্তী প্রথম কার্যদিবসে সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে শেয়ারবাজারে। এদিন শেয়ারবাজারের সব সূচকের পাশাপাশি কমেছে লেনদেন। একই সঙ্গে কমেছে বেশিরভাগ সিকিউরিটিজের দর।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১২.৫০ পয়েন্ট বা ০.১৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬ হাজার ৬৪৩.১৬ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৩.৩৪ পয়েন্ট বা ০.২৩ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ৭.১৯ পয়েন্ট বা ০.২৯ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪৪৩.৬৩ পয়েন্টে এবং দুই হাজার ৪৫৩.৬৩ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৪৬৮ কোটি ৭০ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের কার্যদিবস থেকে ৪০১ কোটি ১১ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৮৬৯ কোটি ৮১ টাকার।

ডিএসইতে আজ ৩৮০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৪২টির বা ৩৭.৩৭ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ১৮৭টির বা ৪৯.২১ শতাংশের এবং ৫১টির বা ১৩.৪২ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)ও সূচকের উথানে লেনদেন শেষ হয়েছে। আজ সিএসই সার্বিক সূচক সিএসপিআই ১৬ পয়েন্ট বেড়েছে। এদিন সিএসইতে ১৪ কোটি ৮০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

 

 

Share
নিউজটি ১৭৬ বার পড়া হয়েছে ।
Tagged