পাঁচ প্রতিষ্ঠানের আর্থিক প্রতিবেদন প্রকাশ

সময়: বুধবার, অক্টোবর ২৭, ২০২১ ২:৪৮:০১ অপরাহ্ণ


শেয়ারবাজারে তালিকাভুক্ত পাঁচ প্রতিষ্ঠান আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানিগুলো হলো- আরএকে সিরামিকস, পপুলার লাইফ ইন্সুরেন্স, প্রাইম ইসলামী লাইফ ইন্স্যুরেন্স, প্যারামাউন্ট ইন্স্যুরেন্স এবং ভ্যানগার্ড-রূপালী ব্যাংক ব্যালান্সড ফান্ড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আরএকে সিরামিকস লিমিটেড : তৃতীয় প্রান্তিকে (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় হয়েছে ৪৬ পয়সা। গত বছর একই সময়ে যার পরিমাণ ছিল ২৯ পয়সা।
এদিকে প্রথম তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে (জানুয়ারি’২১-সেপ্টেম্বর’২১) কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে একটাকা ৪৭ পয়সা। গত বছর একই সময়ে যার পরিমাণ ছিল ২১ পয়সা।
গত ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত নিট সম্পদ মূল্য ছিল ১৬ টাকা ৮৮ পয়সা।

প্যারামাউন্ট ইন্স্যুরেন্স লিমিটেড : তৃতীয় প্রান্তিকে (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪৯ পয়সা। গত বছর একই সময়ে যার পরিমাণ ছিল ২ টকা ৬৮ পয়সা।
এদিকে প্রথম তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে (জানুয়ারি’২১-সেপ্টেম্বর’২১) কোম্পানিটির ইপিএস হয়েছে একটাকা ৩ টাকা ৮ পয়সা। গত বছর একই সময়ে যার পরিমাণ ছিল ২ টাকা ৯৪ পয়সা।
গত ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ২৫ টাকা ৪২ পয়সা। গত বছর একই সময়ে যার পরিমাণ ছিল ২০ টাকা ৯২ পয়সা।

ভ্যানগার্ড-রূপালী ব্যাংক ব্যালান্সড ফান্ড : তৃতীয় প্রান্তিকে ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ৩৪ পয়সা। আগের বছর একই সময়ে ইপিইউ ছিল ১৪ পয়সা। চলতি অর্থবছরের প্রথম তিন প্রান্তিকে অর্থাৎ ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২১) ফান্ডটির ই্পইিউ হয়েছে ৯১ পয়সা। গত বছরের একই সময়ে তা ছিল ১৯ পয়সা।

পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড : তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২১) কোম্পানিটি কনসুলেটেড ৬৩ কোটি ৩ লাখ টাকার প্রিমিয়াম আহরণ করেছে, যা আগের বছর একই সময়ে ছিল ৪৩ কোটি ৩৭ লাখ টাকা।
এদিকে, প্রথম তিন প্রান্তিক তথা ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২১) কোম্পানিটির প্রিমিয়াম আয় কমেছে ১৪৪ কোটি ২৯ লাখ টাকার। আর লাইফ ফান্ডের পরিমাণ ছিল ১ হাজার ৬১৫ কোটি ৬৩ লাখ টাকা।
আগের বছর একই সময় কোম্পানিটি ৭৭ কোটি ১৫ লাখ টাকা প্রিমিয়াম আয় করেছিল এবং লাইফ ফান্ডের পরিমাণ ছিল ১ হাজার ৬২০ কোটি ৪২ লাখ টাকার।

প্রাইম ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড : তৃতীয় প্রান্তকে (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) কোম্পানিটি ১৩ লাখ টাকার প্রিমিয়াম আহরণ করেছে, যা আগের বছর একই সময়ে ছিল ২৪ কোটি ৪৭ লাখ টাকা।
প্রথম তিন প্রান্তিক তথা ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২১) কোম্পানিটির প্রিমিয়াম আয় কমেছে ১১০ কোটি ৬৭ লাখ টাকার। আগের বছরের একই সময়ে তা ছিল ৭২৬ কোটি ৯ লাখ টাকা।
আলোচ্য সময়ে কোম্পানিটির লাইফ ফান্ডের পরিমাণ দাঁড়িয়েছে ৮৫ কোটি ২৯ লাখ টাকার এবং ৭৯৬ কোটি ৭৩ লাখ টাকার।
দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ২৫৬ বার পড়া হয়েছে ।
Tagged