বিক্রেতা সঙ্কটে হল্টেড ৯ কোম্পানির শেয়ার

সময়: সোমবার, আগস্ট ১৬, ২০২১ ২:৫৬:২৫ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : আজ (১৬ আগস্ট) বিক্রেতা সঙ্কটে হল্টে হয়েছে শেয়ারবাজারে তালিকাভুক্ত ৯ কোম্পানির শেয়ার। কোম্পানিগুলোর হলো : ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স, স্টাইলক্রাফট, সাউথবাংলা ব্যাংক, জাহিনটেক্স, শ্যামপুর সুগার, খুলনা পাওয়ার, সাফকো স্পিনিং, রিংশাইন এবং আরএন স্পিনিং। এদিন লেনদেন চলাকালীন সময় কোম্পানিগুলোর ক্রেতা থাকলেও বিক্রেতা ছিলনা। যে কারণে কোম্পানিগুলোর শেয়ার সার্কিট ব্রেকার সর্বোচ্চ সীমা স্পর্শ করার পাশাপাশি হল্টেড হয়ে যায়। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্যজানা গেছে।

জানা যায়, আজ ন্যাশনাল হাউজিং ফাইন্যান্সের শেয়ার লেনদেন শুরু হয়েছে ৬১ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৬৭.১০ টাকায়। বৃহস্পতিবার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ৬১ টাকা। অর্থাৎ আগের কার্যদিবসের তুলনায় আজ কোম্পানিটির শেয়ার দর ৬.১০ টাকা বা ১০ শতাংশ বেড়েছে।

স্টাইল ক্রাফট : আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১৮৫ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৮৫ টাকায়। এর আগে বৃহস্পতিবার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ১৬৮.২০ টাকা। অর্থাৎ আগের কার্যদিবসের তুলনায় আজ কোম্পানিটির শেয়ার দর ১৬.৮০ টাকা বা ৯.৯৮ শতাংশ বেড়েছে।

সাউথবাংলা ব্যাংক : আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১৩.৩০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৩.৩০ টাকায়। এর আগে বৃহস্পতিবার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ১২.১০ টাকা। অর্থাৎ আগের কার্যদিবসের তুলনায় আজ কোম্পানিটির শেয়ার দর ১.২০ টাকা বা ৯.৯১ শতাংশ বেড়েছে।

জাহিনটেক্স: আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১০.৪০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১১.১০ টাকায়। এর আগে বৃহস্পতিবার কোম্পানির শেয়ারের ক্লোজিং দর ছিল ১০.১০ টাকা। অর্থাৎ আগের কার্যদিবসের তুলনায় আজ কোম্পানিটির শেয়ার দর ১ টাকা বা ৯.৯০ শতাংশ বেড়েছে।

শ্যামপুর সুগার : আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৮৭.৭০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৮৭.৭০ টাকায়। এর আগে বৃহস্পতিবার শ্যামপুর কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ৭৯.৮০ টাকা। অর্থাৎ আগের কার্যদিবসের তুলনায় আজ কোম্পানিটির শেয়ার দর ৭.৯০ টাকা বা ৯.৯০ শতাংশ বেড়েছে।

খুলনা পাওয়ার : আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৩৯.৮০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৪২.২০ টাকায়। এর আগে বৃহস্পতিবার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ৩৮.৪০ টাকা। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৩.৮০ টাকা বা ৯.৮৯ শতাংশ বেড়েছে।

সাফকো স্পিনিং : আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৩০.৯০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৩২.৩০ টাকায়। এর আগে বৃহস্পতিবার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ২৯.৪০ টাকা। অর্থাৎ আগের কার্যদিবসের তুলনায় আজ কোম্পানিটির শেয়ার দর ২.৯০ টাকা বা ৯.৮৬ শতাংশ বেড়েছে।

রিংশাইন : আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১২.১০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১২.৫০ টাকায়। এর আগে বৃহস্পতিবার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ১১.৪০ টাকা। অর্থাৎ আগের কার্যদিবসের তুলনায় আজ কোম্পানিটির শেয়ার দর ১.১০ টাকা বা ৯.৬৪ শতাংশ বেড়েছে।

আরএন স্পিনিং : আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৭.৯০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৮.৪০ টাকায়। এর আগে বৃহস্পতিবার কোম্পানির শেয়ারের ক্লোজিং দর ছিল ৭.৭০ টাকা। অর্থাৎ আগের কার্যদিবসের তুলনায় আজ কোম্পানিটির শেয়ার দর ০.৭০ টাকা বা ৯.০৯ শতাংশ বেড়েছে।

দৈনিক শেয়ারবাজর প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ২৯১ বার পড়া হয়েছে ।
Tagged