সূচক কমলেও বেড়েছে লেনদেন

মিশ্র প্রবণতায় লেনদেন শেয়ারবাজারে

সময়: মঙ্গলবার, অক্টোবর ১১, ২০২২ ৬:০২:২৬ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: আজ ১১ অক্টোবর দেশের শেয়ারবাজারে আজ মিশ্র প্রবণতায় লেনদেন হয়েছে। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নামমাত্র উত্থান হলেও পতন হয়েছে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)। আজ ডিএসইতে অর্ধেকের বেশি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে। তবে টাকার অংকে লেনদেন কমেছে উভয় শেয়ারবাজারে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ০.২৮ পয়েন্ট বা ০.০০৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ছয় হাজার ৪৪৯.৯২ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ০.৮৪ বা ০.০৫ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ৪.০৮ পয়েন্ট বা ০.১৭ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪১৫.০১ পয়েন্টে এবং দুই হাজার ৩১০.০৪ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৬৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৭৩টির বা ১৯.৮৪ শতাংশের, শেয়ার দর কমেছে ৮০টির বা ২১.৭৪ শতাংশের এবং ২১৫টির বা ৫৮.৪২ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

ডিএসইতে আজ এক হাজার ১০ কোটি ৩৫ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৪০৭ কোটি ১৭ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল এক হাজার ৪১৭ কোটি ৫২ লাখ টাকার।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩৩.৮৫ পয়েন্ট বা ০.১৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৯ হাজার ০১৫.৯১ পয়েন্টে। সিএসইতে আজ ২১৯টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৩৫টির দর বেড়েছে, কমেছে ৭৯টির আর ১০৫টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ১৭ কোটি ৪৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

Share
নিউজটি ১৬১ বার পড়া হয়েছে ।
Tagged