মে মাসে তিন হাজার বিও হিসাব কমেছে

সময়: বুধবার, জুন ৯, ২০২১ ৬:২৮:১৭ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : এপ্রিল মাসের মতো মে মাসেও শেয়ারবাজারে বিনিয়োগকারীদের বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাব কমেছে। মে মাসে বিও হিসাব কমেছে তিন হাজার বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাব কমেছে। সেন্ট্রাল ডিপজিটরি বাংলাদেশ লিমিটেডের (সিডিবিএল) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, এপ্রিল মাসের শেষ দিন শেয়ারবাজারে বিও হিসাব ছিল ২৬ লাখ ৬২ হাজার ১৭২টি। আর বছরের মে মাসের শেষ দিন বিও হিসাব ২৬ লাখ ৫৮ হাজার ৮১৭টিতে দাঁড়ায়। অর্থাৎ মে মাসে শেয়ারবাজারে থেকে ৩ হাজার ৩৫৫টি বিও হিসাব কমেছে।

মে মাসে পুরুষদের বিও ৯৮০টি কমে দাঁড়িয়েছে ১৯ লাখ ৬০ হাজার ৬৫৫টিতে। এপ্রিল মাসের শেষ দিন পুরুষদের বিও হিসাব ছিল ১৯ লাখ ৬১ হাজার ৬৩৫টিতে। আর মে মাসে নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ২ হাজার ৫০০টি কমে ৬ লাখ ৮৩ হাজার ৬৪২টিতে দাঁড়িয়েছে। এপ্রিল মাসের শেষ দিন নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ৬ লাখ ৮৬ হাজার ১৪২টিতে।

এ্রপ্রিল মাসের শেষ দিন কোম্পানি বিও হিসাব ছিল ১৪ হাজার ৩৯৫টিতে। আর মে মাসে কোম্পানি বিও ১২৫টি বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৫২০টিতে।

মে মাসে দেশে অবস্থানকারী বিনিয়োগকারীদের ৪ হাজার ৩৮৮টি বিও হিসাব কমেছে। এর মাধ্যমে মে মাসের শেষ দিন দেশি বিনিয়োগকারীদের বিও হিসাব দাঁড়িয়েছে ২৪ লাখ ৮১ হাজার ৬৪৮টিতে। যা এপ্রিল মাসের শেষ দিন ছিল ২৪ লাখ ৮৬ হাজার ৩৬টিতে।

তবে মে মাসে বিদেশে অবস্থানকারী বিনিয়োগকারীদের ৯০৮টি বিও হিসাব বেড়েছে। এপ্রিল মাসে বিদেশি বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ১ লাখ ৬১ হাজার ৭৪১টিতে। মে মাসের শেষ দিন এ সংখ্যা দাঁড়ায় ১ লাখ ৬২ হাজার ৬৪৯টিতে।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩০০ বার পড়া হয়েছে ।
Tagged